1. admin@www.shikhatvlive.com : news :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১০:০৫ পূর্বাহ্ন

চিতাবাঘ ভেবে এলাকা তোলপাড়, পরে জানা গেলো মেছো বিড়াল

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ১৬ ,৫২৫০ বার পড়া হয়েছে

শিক্ষা টিভি লাইভ ডেস্ক

বেনাপোলের পুটখালি সীমান্তে চিতাবাঘের মতো একটি প্রাণী দেখে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকাবাসীর মধ্যে। এ সময় স্থানীয়দের ধাওয়ায় বাঘটি প্রাণ বাঁচাতে একটি বড় গাছে উঠে পড়ে। পরে স্থানীয় লোকজন বন বিভাগে খবর দিলে সেখান থেকে বণ্যপ্রাণী বিভাগের কর্মকর্তারা এসে বলেন এটা চিতাবাঘ নয়, মেছো বিড়াল।

 

দেখতে বড় হওয়ায় চিতাবাঘের মতো। পরে প্রাণীটিকে উদ্ধার করে অবমুক্ত করা হয়। সোমবার (২০ জুন) বেলা ১১টার দিকে বেনাপোলের পুটখালি সীমান্তে এ ঘটনা ঘটে।

 

এলাকার লোকজন জানান, ভারতের ইছামতি নদী পার হয়ে সকালে চিতাবাঘের মতো দেখতে এই প্রাণীটি লোকালয়ে ঢুকে পড়লে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে গ্রামের লোকজনের ধাওয়ায় প্রাণীটি একটি বড় গাছে উঠে জীবন রক্ষা করে। প্রাণীটিকে একনজর দেখতে গাছের নিচে ভিড় করে এলাকার মানুষ।

 

পরে স্থানীয়রা বন বিভাগে খবর দিলে সেখান থেকে বন্যপ্রাণী বিভাগের লোকজন এসে প্রাণীটি মেছো বিড়াল বলে নিশ্চিত করে। এরপর দুই ঘণ্টা চেষ্টার পর সেটিকে উদ্ধার করে একটি বাগানে অবমুক্ত করে দেয়।

 

লোকালয়ে চিতা বাঘের খবর পেয়ে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল, বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন ভুইয়া ঘটনাস্থলে ছুটে যান।

 

শার্শা উপজেলা বন্যপ্রাণী বিভাগের জুনিয়ার ওয়াইল্ড লাইফ স্কাউট জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় এটা মেছো বিড়াল। অনেক বয়স হওয়ায় এটা চিতা বাঘের মত মনে হয়েছে এলাকার লোকজনের কাছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে একটি বাগানে অবমুক্ত করে দেওয়া হয়েছে। এই প্রাণী মানুষের কোনো ক্ষতি করে না

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত