1. admin@www.shikhatvlive.com : news :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:০৮ পূর্বাহ্ন

এমপি বাহারকে এলাকা ছাড়তে বলা মৌলিক অধিকার লঙ্ঘন: তথ্যমন্ত্রী

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ১৬ ,৫২৫০ বার পড়া হয়েছে

এমপি বাহারকে এলাকা ছাড়তে বলা মৌলিক অধিকার লঙ্ঘন: তথ্যমন্ত্রী কুমিল্লা ইস্যু নিয়ে ইসির পদত্যাগ দাবি অযৌক্তিক পদ্মা সেতুর উদ্বোধন বাধাগ্রস্ত করতে অগ্নিসন্ত্রাস করছে বিএনপিঃ আমু দৌলতদিয়া-পাটুরিয়ায় দ্বিতীয় পদ্মা সেতুর সমীক্ষা হয়েছে: ওবায়দুল কাদের বিশ্বে ফলের উৎপাদন বৃদ্ধির সর্বোচ্চ হারের রেকর্ড বাংলাদেশের: কৃষিমন্ত্রী এ মাটিতে ঘাতক ও ষড়যন্ত্রকারীর কোনো স্থান হতে পারে না: শিক্ষামন্ত্রী পদ্মা সেতু নির্মাণের সব কৃতিত্ব প্রধানমন্ত্রীর: ওবায়দুল কাদের ২৬ জুন সকাল থেকে পদ্মা সেতুতে চলবে যানবাহন

এমপি বাহারকে এলাকা ছাড়তে বলা মৌলিক অধিকার লঙ্ঘন: তথ্যমন্ত্রী
প্রকাশিত: ৪:৫৪ পিএম, জুন ১৪, ২০২২
শেয়ার করুন

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে এমপি আ ক ম বাহাউদ্দীন বাহারকে নির্বাচন কমিশনের এলাকা ছাড়তে বলার নির্দেশ তার মৌলিক অধিকার লঙ্ঘনের সামিল।

তিনি বলেন, আ ক ম বাহাউদ্দীন বাহার শুধু সেখানকার এমপিই নন, তিনি কুমিল্লা সিটি করপোরেশনের একজন ভোটার ও জন্মসূত্রে স্থায়ী নাগরিক। ইউরোপ, আমেরিকা, দক্ষিণ এশিয়া, চীন, জাপানসহ কোনো দেশে এমন ব্যবস্থা বা আইন নেই। নির্বাচন কমিশন একজন এমপিকে এভাবে বলতে পারেন না।

মঙ্গলবার(১৪ জুন) জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামে স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম কোয়ান্টাম ফাউন্ডেশনের উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস পালন ও স্বেচ্ছায় রক্তদাতাদের সন্মাননা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও পালিত হচ্ছে বিশ্ব রক্তদাতা দিবস। দিবসটির এবারের প্রতিপাদ্য- রক্তদান সংঘবদ্ধতার প্রকাশ, এ কাজে যুক্ত হোন, জীবন বাঁচান।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, আমাদের অবকাঠামোগত উন্নয়ন করার পাশাপাশি মানবিক বাংলাদেশ গড়ে তোলার প্রতি সচেষ্ট থাকতে হবে। কোয়ান্টাম ফাউন্ডেশনের রক্তদান কার্যক্রমগুলো আরও প্রচার করে সবার মাঝে ছড়িয়ে দিতে হবে যাতে অন্যরাও মানবিক কাজে উৎসাহিত হয়।

বাংলাদেশে বিশ্ব রক্তদাতা দিবস পালনে সরকারি উদ্যোগের পাশাপাশি এগিয়ে এসেছে বাংলাদেশে প্রায় সাড়ে ৪ লাখ রক্তদাতার সর্বোচ্চ ডোনার পুল নিয়ে গঠিত মানবিক সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশন। কোয়ান্টাম ফাউন্ডেশন বলছে, ১৯৯৬ সাল থেকে রক্তদান কার্যক্রম শুরু করে ২০০০ সালে নিজস্ব আধুনিক ল্যাব প্রতিষ্ঠার মাধ্যমে ডব্লিউএইচও-র নির্ধারিত সকল নিয়ম মেনে নিরাপদ রক্তের গুরুত্বপূর্ণ উৎসে পরিণত হয়েছে কোয়ান্টাম। এ পর্যন্ত কোয়ান্টাম ১৪ লাখ ইউনিট রক্ত ও রক্ত উপাদান সরবরাহ করেছে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত