1. admin@www.shikhatvlive.com : news :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:২৫ পূর্বাহ্ন

শত্রুতায় গেল হাজার গাছের প্রাণ!

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
  • ২৫ ,৫২৫০ বার পড়া হয়েছে

 

তালতলী(বরগুনা)প্রতিনিধিঃ
তালতলীতে প্রায় ১ হাজার কলা ও পেঁপেগাছ কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা।গত মঙ্গলবার ৩১ মে
ভোর রাতে উপজেলার ছোট বগি ইউনিয়নের
সুন্দরীয়া গাবতলি গ্রামে এমন নেক্কারজনক ঘটনাটি ঘটে।

ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের দাবি, জমিজমা নিয়ে পূর্ব শত্রুতাবশত প্রতিপক্ষের লোকজন কলা ও পেঁপেগাছ ঘেরের বাঁধ কেটে ফেলে।তাদের ঘেরের চাষ করা মাছ ধরে নিয়ে যায়।এ ঘটনায় তাঁদের প্রায় ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে।

সরেজমিনে জানা গেছে, তালতলী শহর থেকে প্রায় ছয় কিলোমিটার দূরে সুন্দরীয়া গাবতলি গ্রাম। ওই গ্রামের আবদুর খালেক পিতা মৃত্যু: দলু হাওলাদার, আসাদুল পিতা: ছালাম খাঁন তাদের পাশাপাশি জমি।

আবদুর খালেক প্রায় দুই একর জমিতে বাণিজ্যিকভাবে কলা পেঁপে ও মাছ চাষ করেছিলেন।আবদুর খালেকের জমির কলা গাছ পেঁপে ও বিভিন্ন জাতের কাঠের প্রায় ১ হাজার গাছ কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা।

ভুক্তভোগী আবদুর খালেকের স্ত্রী ফুলনেসা বেগম জানান, সকালে কলাবাগানে গিয়ে দেখি, বাগানের কলাগাছের সবই ধারালো অস্ত্র দিয়ে কেটে ফেলা হয়েছে। কলাগাছে থোড় আসা শুরু করেছিল। এখন আমার মাথায় হাত।’

ক্ষতিগ্রস্তরা বলেন, তাঁদের প্রতিপক্ষ আসাদুল ২০/২৫ জন ভাড়া করা লোক দিয়ে শত্রুতাবশত কলা ও পেঁপেগাছ কেটে ক্ষতি করে ও ঘেরের মাছ ধরে নিয়ে যায় এবং বাঁধ কেটে ঘের ছেড়ে দেয়।

আসাদুলের সাথে এ বিষয়ে কথা বলতে চাইলে তাকে পাওয়া যায়নি। তার পক্ষ থেকে মুঠোফোনে মিজান নামের এক ব্যাক্তি বলেন নিউজ কইরেন না আমার কাছ থেকে ১৫ শত টাকা খরচ বাবদ নিয়েন,আসাদুল “আরমি মানুষ’তো”।

এ ব্যাপারে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, ‘সুন্দরীয়া গাবতলি গ্রামে কলা ও পেঁপেবাগানের গাছ কাটা মাছের ঘের কেটে দেওয়ার একটি অভিযোগ পেয়েছি, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত