1. admin@www.shikhatvlive.com : news :
সোমবার, ১৬ মে ২০২২, ০১:৪০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
টেলিভিশন উন্মুক্ত করে দিয়েছি, সবাই কথা বলতে পারেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকাসহ দেশের যেসব জায়গায় আজও ঝড়-বৃষ্টি হতে পারে বছরের প্রথম পূর্ণ চন্দ্রগ্রহণ চলছে হাটে কচুর লতি বিক্রি নিয়ে মুখ খুললেন বিশ্ববিদ্যালয় অধ্যাপক নওগাঁ নিয়ামতপুরে এক অধ্যক্ষের বিরুদ্ধে  অনিয়ম ও দুর্নীতিসহ নিয়োগ জালিয়াতির  অভিযোগ । বিয়ের আশ্বাসে ইউপি সদস্যকে বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ রাজশাহীর পবায় মোটরসাইকেল ও মাটিকাটা ট্রাকটরের সংঘর্ষে নিহত তিন মেয়ের সঙ্গে অভিমান করে শিক্ষিকার আত্মহত্যা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের মাসিক বেতন সরকারি নিয়মে উত্তোলনের ব্যবস্থা চাই। নাটোরে গৃহবধূকে ধর্ষণ ,ধর্ষক গ্রেফতার

মালিকের গরু বিক্রি করে পোশাক শ্রমিকদের বেতন দিলো প্রশাসন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২ মে, ২০২২
  • ১৬ ,৫২৫০ বার পড়া হয়েছে

 

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর মহানগরীর ভোগড়া এলাকায় ‘জিম অ্যান্ড জেসি কম্পোজিট লিমিটেড’ নামে একটি পোশাক কারখানা মালিক বেতন পরিশোধ না করে আত্মগোপনে চলে যাওয়ায় তার গরু বিক্রি করে শ্রমিকদের বেতন দিয়েছে প্রশাসন।

রোববার (১ মে) দুপুরে গাজীপুর জেলা প্রশাসন ও পুলিশের উদ্যোগে কারখানা মালিকের খামারের গরু বিক্রি করে শ্রমিকদের আংশিক বেতন পরিশোধ করা হয়।

জানা গেছে, জিম অ্যান্ড জেসি কম্পোজিট লিমিটেড কারখানার শ্রমিকরা এপ্রিলের বেতন ও ঈদ বোনাসের দাবিতে ৩০ এপ্রিল থেকে কারখানার ভেতর অবস্থান ধর্মঘট করছিলেন। এ পরিস্থিতিতে শ্রমিকদের বোনাস দিতে রোববার ১০ লাখ টাকা কারখানার মালিককে ধার দেয় বিকেএমইএ। এছাড়া শ্রমিকদের উপস্থিতিতে কারখানার কাছে অবস্থিত কারখানার মালিকের গরুর খামারের ৯টি গরু বিক্রি করে পাওয়া যায় ৭ লাখ ৫০ হাজার টাকা। মালিকের নিজস্ব ৪ লাখ ৮৯ হাজার টাকাসহ সর্বমোট ২২ লাখ ৩৯ হাজার টাকার ব্যবস্থা করা হয়। পরে কারখানার ৫৪৪ জন শ্রমিকদের প্রত্যেককে থোক বরাদ্দ হিসেবে ৪ হাজার টাকা করে দেওয়া হয়।

এ বিষয়ে কারখানার হিসাবরক্ষণ কর্মকর্তা মোফাজ্জল হোসেন বলেন, কারখানায় অর্থ সংকটের কারণে সাবলেটে কাজ করিয়ে শ্রমিকদের বেতন-ভাতা দেওয়া হয়। কিন্তু এবার ঈদের আগে ব্যাংকিং সমস্যার কারণে টাকা তুলতে না পারায় কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন-বোনাস দিতে পারেনি। পরে প্রশাসন ও পুলিশের হস্তক্ষেপে শ্রমিকরা আংশিক বেতন নিয়ে গেছেন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত