1. admin@www.shikhatvlive.com : news :
সোমবার, ১৬ মে ২০২২, ০৩:১৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
টেলিভিশন উন্মুক্ত করে দিয়েছি, সবাই কথা বলতে পারেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকাসহ দেশের যেসব জায়গায় আজও ঝড়-বৃষ্টি হতে পারে বছরের প্রথম পূর্ণ চন্দ্রগ্রহণ চলছে হাটে কচুর লতি বিক্রি নিয়ে মুখ খুললেন বিশ্ববিদ্যালয় অধ্যাপক নওগাঁ নিয়ামতপুরে এক অধ্যক্ষের বিরুদ্ধে  অনিয়ম ও দুর্নীতিসহ নিয়োগ জালিয়াতির  অভিযোগ । বিয়ের আশ্বাসে ইউপি সদস্যকে বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ রাজশাহীর পবায় মোটরসাইকেল ও মাটিকাটা ট্রাকটরের সংঘর্ষে নিহত তিন মেয়ের সঙ্গে অভিমান করে শিক্ষিকার আত্মহত্যা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের মাসিক বেতন সরকারি নিয়মে উত্তোলনের ব্যবস্থা চাই। নাটোরে গৃহবধূকে ধর্ষণ ,ধর্ষক গ্রেফতার

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ পরিবর্তন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ১৫ ,৫২৫০ বার পড়া হয়েছে

 

নিজস্ব প্রতিবেদক
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৭ মের পরিবর্তে অনুষ্ঠিত হবে ৩ জুন। বৃহস্পতিবার (২১ এপ্রিল) প্রাথমিক শিক্ষা অধিদফতরের থেকে এ তথ্য জানানো হয়।

২৭মে বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিএসএস) পরীক্ষা থাকায় প্রাথমিকের নিয়োগ পরীক্ষার তারিখ পরিবর্তনের কথা জানায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

শিক্ষক নিয়োগ দিতে তিন ধাপে লিখিত পরীক্ষা নেওয়া হবে। প্রথম ধাপে আগামীকাল ২২ এপ্রিল ২২ জেলায় পরীক্ষা হবে। দ্বিতীয় ধাপের পরীক্ষা ২০ মে এবং তৃতীয় ধাপের পরীক্ষা ২৭ মে হওয়ার কথা রয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন ঢাকা মেইলকে বলেন, ২৭ মে বিসিএস পরীক্ষা হবে। তাই ওই দিনের প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা হবে ৩ জুন। আগামীকাল প্রথম ধাপে যাদের পরীক্ষা তাদের ইতিমধ্যে প্রবেশপত্র ডাউনলোড করার সুযোগ দেওয়া হয়েছে। ইতোমধ্যে প্রার্থীদের আবেদনে উল্লেখিত নম্বরে ০১৫৫২১৪৬০৫৬ নম্বর থেকে প্রবেশপত্র ডাউনলোডের এসএমএস পাঠানো হয়েছে।

প্রথম ধাপের প্রার্থীরা এই ওয়েবসাইটে গিয়ে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। এজন্য ওয়েবসাইটে গিয়ে ‘ডাউনলোড এডমিট কার্ড’ অপশনে ক্লিক করতে হবে। এরপর উইজার নেম ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে হবে। পাসওয়ার্ডের পরিবর্তে এসএসসির রোল, বোর্ড ও পাসের সন দিতে পারবেন। পরীক্ষার দিন অবশ্যই এই প্রবেশপত্রের রঙিন প্রিন্ট কপি সঙ্গে রাখতে হবে। নিতে হবে জাতীয় পরিচয়পত্র ও প্রবেশপত্রের রঙিন কপি।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে ও প্রবেশপত্রে ওএমআর শিট পূরণের নির্দেশনাবলি ও পরীক্ষাসংক্রান্ত অন্যান্য তথ্য দেওয়া আছে।

২২ এপ্রিল প্রথম ধাপে যেসব জেলার সব উপজেলায় পরীক্ষা হবে সেগুলো হলো- ঢাকা, গাজীপুর, চাঁপাইনবাবগঞ্জ, মাগুরা, শেরপুর, নরসিংদী, মানিকগঞ্জ, মাদারীপুর, মুন্সিগঞ্জ, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার, লালমনিরহাট।

এছাড়া যেসব জেলার কিছু উপজেলায় পরীক্ষা নেওয়া হবে, সেগুলো হলো যশোর (ঝিকরগাছা, কেশবপুর, মনিরামপুর, শার্শা), সিরাজগঞ্জ (উল্লাপাড়া, বেলকুচি, চৌহালী, কামারখন্দ, কাজীপুর), ময়মনসিংহ (ভালুকা, ধোবাউড়া, ফুলবাড়িয়া, গফরগাঁও, গৌরীপুর, হালুয়াঘাট, ঈশ্বরগঞ্জ), নেত্রকোনা (আটপাড়া, বারহাট্টা, দুর্গাপুর, কলমাকান্দা, কেন্দুয়া), কিশোরগঞ্জ (অষ্টগ্রাম, বাজিতপুর, ভৈরব, হোসেনপুর, ইটনা, করিমগঞ্জ, কটিয়াদী), টাঙ্গাইল (সদর, ভুয়াপুর, দেলদুয়ার, ধনবাড়ী, ঘাটাইল, গোপালপুর), কুমিল্লা (বরুড়া, ব্রাহ্মণপাড়া, বুড়িচং, চান্দিনা, চৌদ্দগ্রাম, সদর, মেঘনা, দাউদকান্দি) ও নোয়াখালী (কবিরহাট, সদর, সেনবাগ, সোনাইমুড়ী, সুবর্ণচর)।

প্রসঙ্গত, প্রাথমিকে শিক্ষক নিয়োগের ইতিহাসে এখন পর্যন্ত সবচেয়ে বড় নিয়োগ এটি। এজন্য আবেদন করেছেন ১৩ লাখ নয় হাজার ৪৬১ জন প্রার্থী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত