1. admin@www.shikhatvlive.com : news :
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৯:১০ পূর্বাহ্ন

গৌরনদীতে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ৩৪ ,৫২৫০ বার পড়া হয়েছে

মোঃ ফারহান হোসেন নান্নু, গৌরনদী বরিশাল প্রতিনিধি
গৌরনদীতে বাংলাদেশ ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল পাঁচটায় গৌরনদী বাসস্ট্যান্ডে অবস্থিত চড়ূইভাতি রেস্টুরেন্টে বাংলাদেশ ইসলামী আন্দোলন গৌরনদী উপজেলা শাখার উদ্যোগে এই আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
আলোচনায় ইসলামী আন্দোলন বাংলাদেশে গৌরনদী উপজেলা শাখার সভাপতি মুফতি মোস্তফা কামাল এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশে বরিশাল জেলা শাখার সেক্রেটারি উপাধ্যক্ষ মাওলানা মোঃ সিরাজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল ১ আসনের সাবেক সংসদ সদস্য প্রার্থী মোঃ মেহেদী হাসান রাসেল । এসময় আরো উপস্থিত ছিলেন মাওলানা মোঃ এমদাদ হোসাইন, ইসলামী আন্দোলন বাংলাদেশ গৌরনদী উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আল আমিন, হাফেজ আসাব্দুল্লাহ,মাওলানা সিরাজুল ইসলাম, বাংলাদেশ ছাত্র আন্দোলনের গৌরনদী উপজেলা শাখার সভাপতি নাসির উদ্দিন, মোঃ ওবায়দুল হক নবী, মাওলানা নোমান, মোঃ জানে আলম বাদল, মাওলানা আব্দুর রশিদ, কারী আব্দুল আজিজ, মাওলানা মোহাম্মদ , মাওলানা মোঃ বজলুর রশিদ, হাফেজ মোঃ মোজাম্মেল হোসাইন সহ আরো অনেকে।

বক্তারা বলেন, মাহে রমজানের তাৎপর্য অনেক। কারণ এই রমজানেই পবিত্র কুরআন নাযিল হয়েছে। এই রমজান মাসেই বদরের যুদ্ধ সংঘটিত হয়েছিলো। ইসলামের ভাষ্য অনুযায়ী, রজব আল্লাহ তায়ালার মাস, শাবান নবীজির মাস আর রমজান হলো উম্মতের মাস। এর অর্থ হলো, রজব মাসে ইবাদতের মাধ্যমে মনের ভূমি কর্ষণ করা, শাবান মাসে আরো বেশি ইবাদতের মাধ্যমে মনের জমিতে বীজ বপণ করা আর রমজান মাসে সর্বাধিক ইবাদত-বন্দেগির মাধ্যমে সফলতার ফসল ঘরে তোলার ব্যবস্থা করা। এসময় ২০মে বরিশালেরং বেলস পার্কে অনুষ্ঠিত ইসলামী আন্দোলনের মহাসমাবেশ সফল করার লক্ষ্যে নেতাকর্মীদের দিক নির্দেশনা দেওয়া হয়। আলোচনায় বক্তারা বাংলাদেশ সরকার প্রকাশ্যে মদের লাইসেন্স দেওয়ার যে আইন পাস করতে যাইতেছে তার কড়া বিরোধিতা করেন।

আলোচনা শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ মুজাহিদ কমিটি গৌরনদী উপজেলা শাখার সভাপতি মাওলানা আব্দুর রশিদ ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত