1. admin@www.shikhatvlive.com : news :
সোমবার, ১৬ মে ২০২২, ০২:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
টেলিভিশন উন্মুক্ত করে দিয়েছি, সবাই কথা বলতে পারেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকাসহ দেশের যেসব জায়গায় আজও ঝড়-বৃষ্টি হতে পারে বছরের প্রথম পূর্ণ চন্দ্রগ্রহণ চলছে হাটে কচুর লতি বিক্রি নিয়ে মুখ খুললেন বিশ্ববিদ্যালয় অধ্যাপক নওগাঁ নিয়ামতপুরে এক অধ্যক্ষের বিরুদ্ধে  অনিয়ম ও দুর্নীতিসহ নিয়োগ জালিয়াতির  অভিযোগ । বিয়ের আশ্বাসে ইউপি সদস্যকে বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ রাজশাহীর পবায় মোটরসাইকেল ও মাটিকাটা ট্রাকটরের সংঘর্ষে নিহত তিন মেয়ের সঙ্গে অভিমান করে শিক্ষিকার আত্মহত্যা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের মাসিক বেতন সরকারি নিয়মে উত্তোলনের ব্যবস্থা চাই। নাটোরে গৃহবধূকে ধর্ষণ ,ধর্ষক গ্রেফতার

রায়হান হত্যা মামলা: এসআই আকবরসহ ৬ জনের বিচার শুরু

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ১৭ ,৫২৫০ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট |

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদ হত্যা মামলার অভিযোগ গঠন করা হয়েছে।

হত্যার দেড় বছর পর সোমবার দুপুরে সিলেট মহানগর দায়রা জজ মো. আব্দুর রহিমের আদালতে এ বিচার প্রক্রিয়া শুরু হয়।

পাঁচ আসামির উপস্থিতিতে আলোচিত এ মামলার বিচারকাজ শুরুর নির্দেশ দেন বিচারক মো. আব্দুর রহিম।

বিষয়টি বাদীপক্ষের আইনজীবী ব্যারিস্টার এম এ ফজল চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুপুর ১২টার দিকে বিচারক মো. আব্দুর রহিমের আদালতে আসামিদের হাজির করা হয়। ছয় আসামির মধ্যে চারজনের পক্ষে ডিসচার্জ পিটিশন (খারিজ আবেদন) দেওয়া হয়েছিল আদালতে। সেটি নামঞ্জুর করে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন বিচারক।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) নওশাদ আহমদ চৌধুরী জানান, দণ্ডবিধির ৩০২, ২০২ এবং ৩৪ ধারায় মামলার সব আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। আগামী ১০ মে মামলার সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করেছেন আদালত। ওইদিন নিহত রায়হানের স্ত্রীসহ আরও কয়েকজনের সাক্ষ্য গ্রহণের কথা রয়েছে।

অবেশেষে মামলার বিচারকাজ শুরু হওয়ায় খুশি হয়েছে রায়হানের পরিবার।

রায়হানের মা সালমা বেগম বলেন, দেড় বছর অপেক্ষার পর বিচারকাজ শুরু হলো। আশা করছি, সব আসামির সর্বোচ্চ শাস্তি হবে।

২০২১ সালের ৫ মে আলোচিত এ মামলায় পাঁচ পুলিশসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক আওলাদ হোসেন।

অভিযুক্তরা হলেন- বন্দরবাজার ফাঁড়ির তৎকালীন এসআই আকবর হোসেন ভুঁইয়া, এসআই হাসান উদ্দিন, এএসআই আশেক এলাহী, কনস্টেবল টিটু চন্দ্র দাস ও হারুনুর রশিদ এবং ঘটনার সিসিটিভি ফুটেজ গায়েবকারী কথিত সাংবাদিক আব্দুল্লাহ আল নোমান।

এদের মধ্যে পাঁচ পুলিশ সদস্য কারাগারে থাকলেও নোমান এখনও পলাতক রয়েছেন।

২০২০ সালের ১১ অক্টোবর ভোরে সিলেট নগরীর আখালিয়ার এলাকার বাসিন্দা রায়হান আহমদকে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে এনে নির্যাতন করেন এসআই আকবর হোসেন ভুঁইয়াসহ পুলিশ সদস্যরা। পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

রায়হান হত্যার পরদিন ১২ অক্টোবর তার স্ত্রী তাহমিনা আক্তার তান্নী বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত