1. admin@www.shikhatvlive.com : news :
সোমবার, ১৬ মে ২০২২, ০৩:১৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
টেলিভিশন উন্মুক্ত করে দিয়েছি, সবাই কথা বলতে পারেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকাসহ দেশের যেসব জায়গায় আজও ঝড়-বৃষ্টি হতে পারে বছরের প্রথম পূর্ণ চন্দ্রগ্রহণ চলছে হাটে কচুর লতি বিক্রি নিয়ে মুখ খুললেন বিশ্ববিদ্যালয় অধ্যাপক নওগাঁ নিয়ামতপুরে এক অধ্যক্ষের বিরুদ্ধে  অনিয়ম ও দুর্নীতিসহ নিয়োগ জালিয়াতির  অভিযোগ । বিয়ের আশ্বাসে ইউপি সদস্যকে বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ রাজশাহীর পবায় মোটরসাইকেল ও মাটিকাটা ট্রাকটরের সংঘর্ষে নিহত তিন মেয়ের সঙ্গে অভিমান করে শিক্ষিকার আত্মহত্যা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের মাসিক বেতন সরকারি নিয়মে উত্তোলনের ব্যবস্থা চাই। নাটোরে গৃহবধূকে ধর্ষণ ,ধর্ষক গ্রেফতার

প্রতিটি মানুষকে রাজনীতি সচেতন হতে হবেঃ শিক্ষামন্ত্রী

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ২৪ ,৫২৫০ বার পড়া হয়েছে

 

শিক্ষা টিভি লাইভ ডেস্ক
বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে প্রায় সকল শিশুকেই আমরা বিদ্যালয়ে নিয়ে আসতে পেরেছি বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জের বন্দরের ‘৪৭ নম্বর লালমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়’ ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ২০০১ থেকে ২০০৮ সালে বাংলাদেশের শিক্ষা এগুনোর কথা থাকলেও এগোয়নি। কোনোকিছু বাড়েনি, কমেছে। শুধু মানুষের হাহাকার বেড়েছিল বিএনপি-জামায়াতের আমলে। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে প্রায় সকল শিশুকেই আমরা বিদ্যালয়ে নিয়ে আসতে পেরেছি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ২০১৮ সালের ইশতেহারে বলেছি, শিক্ষার মান বাড়াতে হবে। আমরা যেন শুধু শিক্ষিত বেকার তৈরি না করি। তাই আমরা কারিগরি শিক্ষাও দিচ্ছি। আমাদের বিশ্ববিদ্যালয়ের সংখ্যাও বাড়িয়েছি। সেখানে কর্মোপযোগী শিক্ষা দেওয়ার চেষ্টা করছি।

তিনি বলেন, তারা পড়ে পড়ে শিখবে, মুখস্থ নয়। তারা যেন সে শিক্ষাটাকে কাজে লাগাতে পারে। নয়তো সেটার কোনো মূল্য নেই। তারা মূল্যবোধ শিখবে। তারা অসাম্প্রদায়িক মানুষ হবে। সকল মানুষের প্রতি সম্মানবোধ নিয়ে তারা বড় হবে। বৈধ কোনো কাজকে তারা ছোট মনে করবে না। তারাই গড়বে বঙ্গবন্ধুর সোনার বাংলা।

তিনি আরও বলেন, আজকে খুব আনন্দের দিন। কারণ একটা শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে সবার কমবেশি সংযোগ থাকে। আমি বিশ্বাস করি আজ এখানে যারা আছেন তারা সবাই গর্বিত এই সুন্দর ভাবনটি দেখে। আমাদের শিক্ষার্থীরা এখানে শিক্ষা নিয়ে মানুষের মতো মানুষ হবে।

ডা. দীপু মনি বলেন, যোগাযোগ থেকে শিক্ষা ব্যবস্থা সকল ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। আমাদের সবার প্রিয় আইভী আপাকে আমার আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন। একজন জনপ্রতিনিধির মানুষের প্রতি কাজ করার আকুতিই প্রমাণ করে কেন মানুষ তাকে বার বার ভোট দিচ্ছে।

ডা. দীপু মনি আরও বলেন, আমরা যত উন্নয়ন করি না কেন শিক্ষার উন্নয়ন না হলে তা কাজে আসবে না। বঙ্গবন্ধু সেই সময় স্বল্প বাজেট হওয়া সত্ত্বেও সর্বোচ্চ বরাদ্দ দিয়েছিলেন শিক্ষা খাতে। শিক্ষা সর্বশ্রেষ্ঠ বিনিয়োগ। এটাই আমাদের সবচেয়ে বড় মেগা প্রজেক্ট।

এসময় সরকারের এ মন্ত্রী বলেন, যারা নিজের এলাকায় ভোট পায় না তারা নাকি ঐক্যজোট করছে। আমরা তাদের দেখে নিয়েছি এরা কারা। এরা একাত্তরের সেই ধর্ষক হত্যাকারীদের দোসর। এরা সেই ১৫ আগস্টের হত্যাকারী, ২০১৩ সালের অগ্নিসংযোগকারীদের দোসর। অনেকে বলেন আমি রাজনীতি করি না। রাজনীতি সবাই করবে, প্রতিটি মানুষকে রাজনীতি সচেতন হতে হবে। কারণ রাজনীতিই নির্ধারণ করে আপনার রাস্তা, জীবন যাপন নিরাপদ কি-না। অগ্নিসংযোগকারীদের হাতে আপনার দেশের দায়িত্ব দেবেন না। তাদের হাতে আপনারা নিরাপদ নন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত