1. admin@www.shikhatvlive.com : news :
বুধবার, ১৮ মে ২০২২, ১১:৪৬ অপরাহ্ন

ইনডেক্সধারী শিক্ষকদের বদলির কথা ভাবছে সরকার

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ২৪ ,৫২৫০ বার পড়া হয়েছে

শিক্ষা টিভি লাইভ ডেস্ক
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ইনডেক্সধারী শিক্ষকদের বদলির দাবি অত্যন্ত যৌক্তিক। তাদের বদলির বিষয়টি চিন্তা ভাবনা করা হচ্ছে। শুক্রবার রাজধানীর মিরপুরে বঙ্গবন্ধুর জন্মদিন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও স্বাশিপের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মিরপুর বাংলা স্কুল এন্ড কলেজ মাঠে আয়োজিত সভায় শিক্ষামন্ত্রী বলেন, জাতীয়করণ করে যদি শিক্ষাপ্রতিষ্ঠানের মান বাড়ে তবে সব শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ করা হবে। কিন্তু আমরা জাতীয়করণ করার পর অনেক স্কুল-কলেজকে খুব ভাল করতে দেখছি না। যেকারণে এখনই সব শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ করার কথা ভাবছে না সরকার।

মন্ত্রী বলেন, অনেক শিক্ষক পূর্ণাঙ্গ উৎসব ভাতার দাবি জানিয়ে আসছেন। এখানে আর্থিক সামর্থের একটি বড় ব্যাপার আছে। কারণ সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা খুবই কম। অধিকাংশই বেসরকারি প্রতিষ্ঠান। আপনারা উৎসব ভাতার বিষয়ে যে দাবি জানিয়েছেন তা আমরা ভেবে দেখবো।

নতুন শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির বিষয়ে তিনি বলেন, যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার মান ভাল। যেখানে লেখাপড়া ভাল হচ্ছে। এমন প্রতিষ্ঠানকে সব মানদণ্ড বিবেচনা করেই এমপিওভুক্ত করা হবে। বুঝতে হবে এটি জনগণের টাকা। তাই অযোগ্য শিক্ষাপ্রতিষ্ঠানকে কখনোই এমপিওভুক্ত করা হবে না।

স্ব স্ব প্রতিষ্ঠানে দুপুরে খাওয়ার বিষয়ে মন্ত্রী বলেন, সরকারি বিষয় যখনই ঢুকে যাবে তখনই একটা সমস্যা তৈরি হয়। প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে কোন শিক্ষাপ্রতিষ্ঠানে উন্নয়ন কার্যক্রম সাবেক শিক্ষার্থী, স্থানীয় কমিউনিটি নিয়ে কাজ করতে হবে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত