1. admin@www.shikhatvlive.com : news :
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:১৮ পূর্বাহ্ন

রাশিয়ার হামলায় দুই ফুটবলারের মৃত্যু

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২
  • ২৯ ,৫২৫০ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট |

গত আট দিন ধরে ধারাবাহিকভাবে ইউক্রেনে হামলা চালিয়ে যাচ্ছে রাশিয়া। প্রতিদিনই বাড়ছে নিহতের তালিকা। এবার সেই তালিকায় যুক্ত হলো ফুটবলারদের নাম। পেশাদার ফুটবলারদের বৈশ্বিক সংগঠন ফিফপ্রো জানিয়েছে, রাশিয়ার হামলায় মৃত্যু হয়েছে ইউক্রেনের দুই ফুটবলার ভিতালি সাপিলো ও দিমিত্রি মার্তিনেঙ্কো।

ইউক্রেনের তৃতীয় বিভাগের ক্লাব কারপাতি লেভিভের যুব দলে গোলকিপার হিসেবে খেলতেন ২১ বছর বয়সি সাপিলো। কিছুদিন আগে ট্যাংক কমান্ডার হিসেবে যোগ দেন ইউক্রেনিয়ান আর্মিতে। গত শুক্রবার ইউক্রেনের রাজধানী কিয়েভকে রক্ষা করতে গিয়েই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

ছেলেকে হারানোর পর ৪৪ বছর বয়সি রোমান সাপিলো বলেন, ‘হাসিখুশি এক ছেলে ছিল সে। বিমান হামলার মাধ্যমে আমার ছেলেকে কেড়ে নিয়েছে পুতিন। সে সত্যিই লড়াই করতে চেয়েছিল। প্রথম ট্যাংকটা ভেঙে যায়, পরে দ্বিতীয় ট্যাংকও। কোনো পরিস্থিতিতেই যুদ্ধ ছেড়ে পালাতে চায়নি। তাই তৃতীয় ট্যাংকের চাহিদা করে। এই অস্ত্র তাকে চিরনিদ্রায় নিয়ে গেছে।’ অন্যদিকে দ্বিতীয় বিভাগের ক্লাব এফসি গোস্তোমেল সবশেষ খেলেছিলেন ২৫ বছর বয়সি মার্তিনেঙ্কো। কিয়েভের পাশে নিজ বাড়িতেই ছিলেন তিনি। রাশিয়ানদের ছোড়া বোমা কেড়ে নেয় মার্তিনেঙ্কো ও তার মায়ের প্রাণ । এদিকে ফুটবল ছাড়াও মৃত্যুর শোক ছেয়ে গেছে বায়াথলনেও। পুতিনের বাহিনীকে আটকাতে গিয়ে নিহত হন পেশাদার স্কিয়ার ইয়েভহেন মালিশেভ। ২০ বছর বয়সি এই অ্যাথলেট ছিলেন ইউক্রেনের যুব দলের অন্যতম সদস্য। দুই বছর আগে মিলিটারিতে যোগ দেন তিনি। দেশকে রক্ষা করতে ইউক্রেন ক্রীড়াঙ্গনের অনেক তারকাই হাতে অস্ত্র তুলে নিয়েছেন। সেনাবাহিনীতে যোগ দিয়েছেন বক্সার সহোদর ভ্লাদিমির ক্লিত্স্কো ও ভিতালি ক্লিত্স্কো, ওলেক্সান্দার উসিক, ভাসিল লোমাচেঙ্কো। পাঁচ মাস আগে রিয়াল মাদ্রিদকে হারিয়ে অঘটনের জন্ম দেওয়া শেরিফ তিরাসপোলের কোচ ইউরি ভার্নিদুভও ক্লাব ছেড়ে দেশের জন্য যুদ্ধে নাম লিখিয়েছেন। ইউক্রেনে আক্রমণের কারণে একের পর এক খেলায় নিষিদ্ধ হচ্ছে রাশিয়া। ফুটবল, রাগবি, শীতকালীন প্যারালিম্পিকসে অংশ নিতে পারবে তাদের কোনো দল বা খেলোয়াড়।

টেনিসের কোর্টে যুদ্ধের উত্তাপ ছড়াচ্ছেন ইউক্রেনের এলিনা সভিটোলিনা। মনটেরি ওপেনে শেষ ৩২ রাউন্ডের খেলায় রাশিয়ার অ্যানাস্তাসিয়া পোতাপোভাকে ৬-২, ৬-১ গেমে উড়িয়ে দেন তিনি। এই টুর্নামেন্টে অর্জিত সব অর্থ ইউক্রেনের আর্মিকে দিবেন এই টেনিস তারকা, ‘এটি আমার জন্য খুবই স্পেশাল এক ইভেন্ট। এখান থেকে অর্জিত সব অর্থই আমি ইউক্রেন আর্মিকে দিব তাদের সাহায্যের জন্য। এখানে একেকটা ম্যাচ জেতা আমার জন্য বিশেষ কিছু

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত