1. admin@www.shikhatvlive.com : news :
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:৪৪ পূর্বাহ্ন

বাগমারায় শিক্ষকদের ওপর হামলা ! নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানববন্ধন।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২
  • ৪৪ ,৫২৫০ বার পড়া হয়েছে
মোঃ মাহাবুর রহমান মনি, বাগমারা (রাজশাহী) প্রতিনিধিঃ

রাজশাহীর বাগমারা উপজেলার কোনাবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের উপর একই স্কুলের বখাটে ছাত্র ও তার সাঙ্গ পাঙ্গরা মিলে হামলা চালিয়ে তাঁদের মারধোর করেছে। এ হামলার প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে আজ শিক্ষক সংগঠন, শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

পুলিশ ইতোমধ্যে ঘটনার সঙ্গে জড়িত এক বহিরাগত বখাটেকে আটক করেছে। আটক হওয়া বখাটের নাম রনি হোসেন (১৮)।সে তালঘরিয়া গ্রামের মাহাতাব আলীর ছেলে ও স্থানীয় ভাবে বখাটে হিসেবে পরিচিত।

জানা যায়, বুধবার ২ ফেব্রুয়ারি সকালে বিদ্যালয়ের দশম শ্রেণির এক ছাত্র ক্লাস চলাকালীন সময়ে বহিরাগতদের নিয়ে গল্প করছিল। এ সময় প্রধান শিক্ষকের নির্দেশে বিদ্যালয়ের দপ্তরি সাজেদুর রহমান ওই শিক্ষার্থীকে শ্রেণিকক্ষে যাওয়ার জন্য বলেন। এতে উভয়ের মধ্যে বাকবিতন্ডা ও পরে হাতাহাতি হয়।

এরই জের ধরে ওইদিনই বিকেলে বিদ্যালয় চলাকালীন সময়ে শিক্ষার্থী তার সহযোগিদের নিয়ে বিদ্যালয়ে গিয়ে হামলা চালিয়ে শিক্ষকদের মারপিট করে। তাদের হামলায় প্রধান শিক্ষকসহ চার জন শিক্ষক ও এক দপ্তরি আহত হন।
এরপর বিদ্যালয়ের প্রধান শিক্ষক কছির উদ্দিন বাদী হয়ে আটজনকে আসামি করে বাগমারা থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার পরেই পুলিশ আসামিদের গ্রেপ্তারে অভিযান চালায়। অভিযানে এলাকা থেকে আত্মগোপন করা অবস্থায় আসামি রনি হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। সকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
এদিকে শিক্ষকদের ওপর এই হামলার প্রতিবাদ, অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবিতে কর্মসূচি পালন করেছে উপজেলা শিক্ষক সমিতি ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকালে প্রতিবাদ মিছিলটি বিদ্যালয় চত্ত্বর থেকে বের হয়ে তালঘরিয়া এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণের পর সড়কের পাশে একটি মানববন্ধন করে। সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত একটানা এক ঘন্টার এই কর্মসূচি চলে। মানববন্ধন চলাকালে প্রধান শিক্ষক কছির উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আসাদুল ইসলাম সান্টু, সাধারণ সম্পাদক মতিউর রহমান, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সিরাজুল ইসলাম বাবু জোয়ার্দ্দার প্রমুখ।

বক্তারা শিক্ষকদের ওপর এমন হামলাকে ন্যাক্কারজনক ও ঘৃন্য উল্লেখ করে অতিদ্রুত আসামিদের গ্রেপ্তারের দাবি জানান। তাঁরা বিদ্যালয়ের সকল শিক্ষক ও কর্মচারিদের নিরাপত্তা দেওয়ারও দাবি জানিয়েছেন। এ ব্যাপারে বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ বলেন,শিক্ষকদের ওপর এই হামলা লজ্জাজনক হামলাকারীরা কেউ রেহাই পাবে না।মামলা দায়েরের পরেই পুলিশ আসামিদের গ্রেপ্তারে অভিযান চালিয়ে একজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। অন্যান্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত