1. admin@www.shikhatvlive.com : news :
বুধবার, ১৮ মে ২০২২, ১১:৩৯ অপরাহ্ন

ভার্চুয়াল আদালতে ফিরে যাওয়ার ইঙ্গিত প্রধান বিচারপতির

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২
  • ৫১ ,৫২৫০ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট |

করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ পরিস্থিতিতে আবারও বিচারকাজ ভার্চুয়াল আদালতে করার ইঙ্গিত দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

মঙ্গলবার সকালে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ বসার পর তিনি এ কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, কোভিড যেভাবে বৃদ্ধি পাচ্ছে, তাতে হয়তো আবারও ভার্চুয়াল আদালতে যেতে হবে।

ইতোমধ্যে হাইকোর্টের ১৩ বিচারপতি ও নিম্নআদালতের ৩৬ বিচারক আক্রান্ত হয়েছেন বলে জানান হাসান ফয়েজ সিদ্দিকী। তিনি বলেন, অনেক স্টাফও করোনায় আক্রান্ত হয়েছেন। আমরা হয়তো আবার ভার্চুয়াল কোর্টে ফিরে যাব। ভার্চুয়াল কোর্টে যে মামলা নিষ্পত্তি কম হয়, তা নয়। আমরা বিষয়টি সিরিয়াসলি ভাবছি।’

এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ জানান, অ্যাটর্নি জেনারেল, ডেপুটি অ্যাটর্নি জেনারেলসহ কয়েকজন করোনা আক্রান্ত হয়েছেন।
তখন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, আমাদের হাইকোর্টের কয়েকজন বিচারপতি, স্টাফ এবং নিম্নআদালতের কিছু বিচারকও আক্রান্ত হয়েছেন।

এর আগে শুরুতে দেশে করোনা সংক্রমণ বাড়তে থাকলে আদালতের স্বাভাবিক কার্যক্রম বন্ধ হয়ে যায়। তবে বিচার বিভাগকে সচল রাখতে ২০২০ সালের ৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে ‘আদালত কর্তৃক তথ্য প্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ- ২০২০’-এর খসড়ায় চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়।

এর পর একই বছরের ৯ মে ভার্চুয়াল উপস্থিতিকে সশরীরে উপস্থিত হিসেবে গণ্য করে অধ্যাদেশটি জারি করেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। ১০ মে ভার্চুয়াল আদালত পরিচালনাসংক্রান্ত নির্দেশনা জারি করে ১১ মে থেকে সীমিতপরিসরে বিচারিক কার্যক্রম শুরুর মাধ্যমে দেশে ভার্চুয়াল আদালত চালু হয়

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত