1. admin@www.shikhatvlive.com : news :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৮:৪০ পূর্বাহ্ন

বরগুনায় ভুয়া কাগজে এমপিওর আবেদন : ছয় শিক্ষক-কর্মচারীর নিয়োগ বাতিল

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ৯২ ,৫২৫০ বার পড়া হয়েছে

 

বরগুনা প্রতিনিধি
ভুয়া কাগজপত্র সংযোজন করে অনলাইন এমপিও আবেদন করা হয়েছে ছয় জন শিক্ষক-কর্মচারী নিয়োগ বাতিলের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। তারা সবাই বরগুনার আমতলী উপজেলার উত্তর সোনাখালি স্কুল এন্ড কলেজে কর্মরত। তাদের নিয়োগ বাতিলের নির্দেশ দিয়ে প্রতিষ্ঠানে চিঠি পাঠানো হয়েছে।

সোমবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে চিঠিটি প্রকাশ করা হয়।

ওই ছয় শিক্ষক-কর্মচারী হলেন, উত্তর সোনাখালি স্কুল এন্ড কলেজের কম্পিউটারে প্রভাষক মো. নাসির উদ্দিন, পৌরনীতির প্রভাষক মোহাম্মদ গোলাম গাউছ, হিসাববিজ্ঞানের প্রভাষক মো. সোলায়মান, ইসলাম শিক্ষার প্রভাষক মো. আমিনুর রহমান, অফিস সহায়ক আছমাউলহুসনা ও অফিস সহায়ক মো. ফোরকান মিয়া।

জানা গেছে, এই ছয় জন শিক্ষক কর্মচারীর এমপিওভুক্তির জন্য ভুয়া কাগজপত্র সংযোজন করে অনলাইনে আবেদন করা হয়। গত নভেম্বর মাসের এমপিও কমিটির সভায় বিষয়টি নজরে আসে। পরে বিষয়টি তদন্ত করা হয়।

এ ছয়জন শিক্ষক-কর্মচারীর নিয়োগ বাতিলের নির্দেশ দিয়ে গত ২৩ ডিসেম্বর উত্তর সোনাখালি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও সভাপতিকে চিঠি পাঠানো হয়েছে। এতে অধিদপ্তর বলছে, তদন্ত প্রতিবেদন ও এমপিও কমিটির সভায় সিদ্ধান্ত অনুযায়ী হয় জন শিক্ষকের নিয়োগ বাতিল করে অধিদপ্তরকে জানানোর এবং শিক্ষক নিয়োগে এনটিআরসিএতে চাহিদা পাঠানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে অনুযায়ী এ ছয় জন শিক্ষক-কর্মচারী নিয়োগ বাতিল করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কে জানাতে এবং শিক্ষক নিয়োগের জন্য এনটিআরসিএ তে চাহিদা পাঠাতে দিতে বলা হয়েছে প্রতিষ্ঠান সভাপতি এবং অধ্যক্ষকে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত