1. admin@www.shikhatvlive.com : news :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৬:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

সিলেট ক্রিকেট স্টেডিয়াম সংস্কার করবে বিসিবি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ২৫ ,৫২৫০ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট

স্টেডিয়ামের সংস্কারকাজের দায়িত্ব জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি)। দীর্ঘদিন ধরে সংস্থাটি বিভিন্ন ক্রিকেট স্টেডিয়ামের সংস্কারে হাত দেয়নি। ফলে ঢাকা, সিলেট ও চট্টগ্রামের ক্রিকেট স্টেডিয়ামগুলোর চেহারায় এসেছে মলিনতা। সেই মলিনতা দূর করতে এবার নিজস্ব উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ছোট-খাটো সংস্কারকাজের জন্য জাতীয় ক্রীড়া পরিষদের দিকে আর তাকিয়ে থাকতে চায় না বিসিবি। তাই নিজস্ব অর্থায়নেই এসব কাজ সম্পন্ন করার উদ্যোগ নিয়েছে তারা।

বাংলাদেশে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামগুলোর মধ্যে শীর্ষ তিনটির অবস্থান ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে। ঢাকার মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম এবং সিলেটের লাক্কাতুরায় আছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। বাংলাদেশের বিভিন্ন আন্তর্জাতিক ম্যাচগুলো এসব স্টেডিয়ামেই হয়ে থাকে।

আগামী জানুয়ারির ২১ তারিখ থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু হওয়ার কথা। এ তিন ভেন্যুতেই হবে বিপিএল।

কিন্তু তিনটি ভেন্যুরই গ্যালারিতে সমস্যা আছে। অনেকগুলো চেয়ার ভেঙে গেছে, বসার অনুপযোগী। ভেঙে যাওয়া এসব চেয়ার পরিবর্তনের উদ্যোগ নিয়েছে বিসিবি।

এ বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘চেয়ারগুলো ভেঙ্গে গেছে, সেটা নিয়ে বেশ কিছুদিন আমরা এনএসসির সাথে কথা বলেছি। এটা কোভিডের আগে থেকেই। একে তো কোভিড পরিস্থিতি। দ্বিতীয় হচ্ছে সরকারি প্রক্রিয়াটাই একটু লম্বা। শর্টকাট করারও উপায় নাই। সেই সঙ্গে ফান্ডের একটা ব্যপার আছে।

তিনি বলেন, ‘জরুরিভিত্তিতে আমরা ঠিক করলাম যে আমরা চেষ্টা করে দেখি পারি কিনা। তখন আমরা তাদের বললাম, মিরপুর স্টেডিয়ামের এই চেয়ারগুলো আমরা নিজেরাই বদলাতে চাই। তাদের যদি কোনো আপত্তি না থাকে। তারা বলল তাদের কোনো সমস্যা নেই। তখন আমরা (ঢাকায়) পরীক্ষামূলকভাবে চেয়ারগুলো বদলানো শুরু করলাম।’

বিসিবি সভাপতি বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি অন্যান্য জায়গাতে চট্টগ্রাম, সিলেটে যেই চেয়ারগুলোতে সমস্যা আছে সেগুলো ইমিডিয়েটলি আমরা রিপ্লেস করে ফেলব

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত