1. admin@www.shikhatvlive.com : news :
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৯:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পুঠিয়ায় খোকসা গ্রামে এক মহিলার বদনাম ছড়ানোর বিচার চাওয়াকে কেন্দ্র করে মারধরের অভিযোগ আখাইলকুড়া ইউনিয়ন ইউনাইটেড গ্রুপের আর্থিক অনুদান প্রদান।। রাজশাহীর বাগমারায় রাতের আঁধারে শীতার্থ মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে নব নির্বাচিত চেয়ারম্যান। সেবা প্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়,পুলিশদের খেয়াল রাখতে হবে: রাষ্ট্রপতি টিকা আবিষ্কারের আগেই সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম: প্রধানমন্ত্রী হাওর এলাকায় উড়াল সড়ক নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর পঞ্চম বারের মত আবারো জেলার শ্রেষ্ঠ ওসি বাগমারার মোস্তাক নাটোরে দয়ারামপুর মাস্ক না থাকায় ও স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা পরীক্ষা স্থগিত এর প্রতিবাদে মৌলভীবাজারে মানববন্ধন।। নাটোরের সিংড়ায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

মিয়ানমারে গুলি করে ও পুড়িয়ে অন্তত ৩০ জনকে হত্যা করেছে সেনারা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ১৮ ,৫২৫০ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট |

মিয়ানমারে অন্তত ৩০ জনের দগ্ধ মৃতদেহ উদ্ধার করেছে একটি মানবাধিকার সংগঠন। দেশটির সেনাবাহিনী অভ্যন্তরীণ বাস্তুচ্যুত এসব মানুষকে হত্যা করেছিল বলে দাবি করেছে কারেনি হিউম্যান রাইটস গ্রুপ।

শনিবার এক ফেসবুক পোস্টে সংস্থাটি জানিয়েছে, কায়াহ রাজ্যের হপরুসো শহরের মো সো গ্রামের কাছাকাছি এলাকা থেকে এসব মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে।

পোস্টে বলা হয়েছে, ‘মানবাধিকার লঙ্ঘন করা এই অমানবিক ও নৃশংস হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাই আমরা।’

মিয়ানমারের সেনাবাহিনী জানিয়েছে, তারা গ্রামে অবস্থান নেওয়া অজ্ঞাতসংখ্যক অস্ত্রধারী সন্ত্রাসীকে হত্যা করেছে। সাতটি গাড়িতে এই লোকগুলো ছিল এবং তারা সেনাবাহিনী সংকেত দেওয়ার পরও দাঁড়ায়নি।

সামাজিক যোগাযোগমাধ্যম ও স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, পোড়া ট্রাকের ভেতরে অগ্নিদগ্ধ মৃতদেহ পড়ে আছে।

সেনা অভ্যুত্থানের বিরোধী সবচেয়ে বড় বেসামরিক মিলিশিয়া গোষ্ঠী কারেনি ন্যাশনাল ডিফেন্স ফোর্স জানিয়েছে, সেনাদের হাতে নিহত এসব ব্যক্তি তাদের দলের সদস্য নয়। এরা আশ্রয়ের সন্ধানে যাওয়া বেসামরিক নাগরিক।

গ্রুপটির কমান্ডার রয়টার্সকে বলেছেন, ‘আমরা দেখে অত্যন্ত মর্মাহত হয়েছিলাম যে, সব মৃতদেহ বিভিন্ন আকারের, যার মধ্যে শিশু, নারী ও বৃদ্ধ রয়েছে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত