1. admin@www.shikhatvlive.com : news :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৪:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানালেন মালদ্বীপের প্রেসিডেন্ট

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ২৪ ,৫২৫০ বার পড়া হয়েছে

শিক্ষা টিভি লাইভ ডেস্ক

মালদ্বীপ সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইবরাহিম মোহাম্মদ সলিহ। সকালে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা ও গার্ড অব অনার দেয়া হয়।

এরপর প্রেসিডেন্সিয়াল প্যালেসে ইবরাহিম সলিহ’র সাথে বিভিন্ন ইস্যুতে দ্বিপাক্ষিক বৈঠকে বসেন শেখ হাসিনা। বৈঠকের পর স্বাস্থ্য, শিক্ষা, বন্দী বিনিময় এবং দ্বৈত কর পরিহার সংক্রান্ত দু’টি চুক্তি ও দু’টি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে। পরে দু’নেতা গণমাধ্যমের সামনে যৌথ বিবৃতি দেবেন। বন্ধুত্বের প্রতীক হিসেবে বাংলাদেশ মালদ্বীপকে ১৩টি সামরিক যান উপহার দেবে।

আজ বিকেলে মালদ্বীপের পার্লামেন্টে ভাষণ দেবেন শেখ হাসিনা। সন্ধ্যায় মালদ্বীপের রাষ্ট্রপতি ও দেশটির ফার্স্ট লেডি আয়োজিত রাষ্ট্রীয় ভোজ সভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী। সফরে মালের হোটেল জিনে প্রধানমন্ত্রীর সঙ্গে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম, পার্লামেন্টের স্পিকার মোহাম্মদ নাশিদ ও দেশটির প্রধান বিচারপতি উজ আহমেদ মুতাসিম আদনান সৌজন্য সাক্ষাৎ করবেন।

এছাড়া আগামী ২৪ ডিসেম্বর শেখ হাসিনা মালেতে প্রবাসী বাংলাদেশিদের দেয়া সংবর্ধনায় ভার্চুয়ালি যোগ দিবেন। প্রধানমন্ত্রী ২৭ ডিসেম্বর বিকেলে ঢাকা পৌঁছাবেন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত