1. admin@www.shikhatvlive.com : news :
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১০:৪৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পুঠিয়ায় খোকসা গ্রামে এক মহিলার বদনাম ছড়ানোর বিচার চাওয়াকে কেন্দ্র করে মারধরের অভিযোগ আখাইলকুড়া ইউনিয়ন ইউনাইটেড গ্রুপের আর্থিক অনুদান প্রদান।। রাজশাহীর বাগমারায় রাতের আঁধারে শীতার্থ মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে নব নির্বাচিত চেয়ারম্যান। সেবা প্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়,পুলিশদের খেয়াল রাখতে হবে: রাষ্ট্রপতি টিকা আবিষ্কারের আগেই সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম: প্রধানমন্ত্রী হাওর এলাকায় উড়াল সড়ক নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর পঞ্চম বারের মত আবারো জেলার শ্রেষ্ঠ ওসি বাগমারার মোস্তাক নাটোরে দয়ারামপুর মাস্ক না থাকায় ও স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা পরীক্ষা স্থগিত এর প্রতিবাদে মৌলভীবাজারে মানববন্ধন।। নাটোরের সিংড়ায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

রাজশাহীর বাগমারায় আঃলীগের পদত্যাগ করা সাত নেতা সহ ১২ জন বহিস্কার

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ৩৬ ,৫২৫০ বার পড়া হয়েছে

রাজশাহী জেলা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারা উপজেলায় শারীরিক অসুস্থতা ও পারিবারিক সমস্যার অজুহাত দেখিয়ে আওয়ামী লীগের সাত নেতা দলীয় পদ থেকে পদত্যাগ করেছিলেন। ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে তাঁরা দলীয় মনোনয়ন না পেয়ে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পদত্যাগের পরও তাঁদের দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

গতকাল সোমবার সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের মাসিক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। তবে বহিষ্কার করার এ সিদ্ধান্তকে ‘হাস্যকর’ ও ‘মানহানিকর’ বলে মন্তব্য করেছেন বহিষ্কার হওয়া নেতারা।

আগামী ৫ জানুয়ারি রাজশাহীর বাগমারার ১৬টি ইউপিতে ভোট গ্রহণ হবে। নির্বাচনে উপজেলার ৮৩ জন আওয়ামী লীগের নেতা-কর্মী দলীয় মনোনয়ন চেয়েছিলেন। এর মধ্যে দলীয় মনোনয়ন না পেয়ে ১২ জন বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন। এর মধ্যে সাতজন প্রার্থী আগে থেকে পদত্যাগ করলেও ওই সাতজনসহ মোট ১২ জনকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কার হওয়া নেতারা হলেন হামিরকুৎসা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সহসভাপতি শাফিনুন্নাহার, নরদাশ ইউনিয়নের সভাপতি আবদুর রশিদ, উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মোজাম্মেল হক, বাসুপাড়া ইউনিয়নের সদস্য আবদুল জব্বার মণ্ডল, যোগীপাড়া ইউনিয়নের সহসভাপতি মাজেদুর রহমান এবং আউচপাড়ার বন ও পরিবেশবিষয়ক সম্পাদক আবদুর রহিম, ঝিকরা ইউনিয়নের সহসভাপতি রফিকুল ইসলাম, দ্বীপপুরের বিকাশ চন্দ্র ভৌমিক, ওয়ার্ডের সভাপতি সিরাজুল ইসলাম, গনিপুরের সহসভাপতি হারুণ অর রশিদ ও মাড়িয়ার রেজাউল হক।

তবে বহিষ্কার হওয়া নেতারা দলের এ সিদ্ধান্ত নিয়ে আপত্তি জানিয়েছেন। বাসুপাড়ার চেয়ারম্যান প্রার্থী আবদুল জব্বার মণ্ডল বলেন, তিনি কয়েক দিন আগেই দলীয় পদ থেকে পদত্যাগ করেছিলেন। দলের পক্ষ থেকে পদত্যাগপত্র গ্রহণও করা হয়েছিল। এরপর বহিষ্কার করার ব্যাপারটি হাস্যকর। তাঁদের বহিষ্কার করার এখতিয়ার উপজেলা কমিটির নেই। উপজেলা কমিটি সুপারিশ করতে পারে। মুখে মুখে বলে এ প্রক্রিয়া সম্পন্ন করা যায় না।

এদিকে হামিরকুৎসা ইউনিয়নের সহসভাপতি শাফিনুন্নাহার, নরদাশ ইউনিয়নের সভাপতি আবদুর রশিদের সঙ্গে কথা হলে তাঁরাও এ সিদ্ধান্তকে হাস্যকর ও মানহানিকর বলে মন্তব্য করেছেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে তাঁদের নিজেদের গুরুত্ব প্রমাণ করবেন বলে জানান তাঁরা।

তবে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বলেন,দল করলে দলের নিয়ম শৃংখলা সবাইকে মেনে চলতে হবে। দলীয় সভায় তাঁদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় কার্যকরী কমিটির সদস্যরাও উপস্থিত ছিলেন।

 

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত