1. admin@www.shikhatvlive.com : news :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৬:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

আগামীকাল ঢাকায় আসছেন ভারতের রাষ্ট্রপতি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ২২ ,৫২৫০ বার পড়া হয়েছে

 

তিন দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ঢাকায় আসছেন আগামীকাল (১৫ ডিসেম্বর)। বুধবার থেকে শুরু হওয়া এ সফরে রাষ্ট্রপতি হিসেবে তিনি প্রথমবার বাংলাদেশে আসছেন।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তুরস্ক থেকে ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে যুক্ত হন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী, মুজিববর্ষের সমাপনী দিন ও বাংলাদেশ-ভারত বন্ধুত্বের ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে ১৫-১৭ ডিসেম্বর বাংলাদেশ সফর করবেন ভারতের রাষ্ট্রপতি। তার সফরসঙ্গী হিসেবে থাকছেন ভারতের ফার্স্টলেডি, রাষ্ট্রপতির কন্যা, ভারতের শিক্ষা প্রতিমন্ত্রী, দুজন সংসদ সদস্য ও ভারতের পররাষ্ট্রসচিব হর্ষবর্ধন শ্রিংলাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

রামনাথ কোবিন্দের সফরসূচি প্রসঙ্গে সংবাদ সম্মেলনে জানানো হয়, কোবিন্দকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাগত জানাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সেখানে তাকে গার্ড অব অনার দেওয়া হবে। বিমানবন্দর থেকে ভারতের রাষ্ট্রপতি যাবেন সাভার জাতীয় স্মৃতিসৌধে। এরপর তিনি ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। তার সঙ্গে বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন সাক্ষাৎ করবেন। এরপর কোবিন্দ বঙ্গভবনে বাংলাদেশের রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পরে সেখানে রাষ্ট্রপতি আয়োজিত নৈশভোজে অংশগ্রহণ করবেন তিনি।

পরের দিন (১৬ ডিসেম্বর) সফরের দ্বিতীয় দিনে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশের বিজয় দিবসের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন ভারতের রাষ্ট্রপতি। ওই দিন বিকেলে জাতীয় সংসদ ভবনের সাউথ প্লাজায় আয়োজিত ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন তিনি।

১৭ ডিসেম্বর দুপুরে দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করার আগে রামনাথ কোবিন্দ রমনায় কালী মন্দিরের সদ্য সংস্কার করা অংশের উদ্বোধন করবেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত