1. admin@www.shikhatvlive.com : news :
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১১:১৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পুঠিয়ায় খোকসা গ্রামে এক মহিলার বদনাম ছড়ানোর বিচার চাওয়াকে কেন্দ্র করে মারধরের অভিযোগ আখাইলকুড়া ইউনিয়ন ইউনাইটেড গ্রুপের আর্থিক অনুদান প্রদান।। রাজশাহীর বাগমারায় রাতের আঁধারে শীতার্থ মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে নব নির্বাচিত চেয়ারম্যান। সেবা প্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়,পুলিশদের খেয়াল রাখতে হবে: রাষ্ট্রপতি টিকা আবিষ্কারের আগেই সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম: প্রধানমন্ত্রী হাওর এলাকায় উড়াল সড়ক নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর পঞ্চম বারের মত আবারো জেলার শ্রেষ্ঠ ওসি বাগমারার মোস্তাক নাটোরে দয়ারামপুর মাস্ক না থাকায় ও স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা পরীক্ষা স্থগিত এর প্রতিবাদে মৌলভীবাজারে মানববন্ধন।। নাটোরের সিংড়ায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

২০২২ সালে শিক্ষাপ্রতিষ্ঠানে ৮৫ দিনের ছুটির প্রস্তাব

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ২৮০৬ ,৫২৫০ বার পড়া হয়েছে

শিক্ষা টিভি লাইভ ডেস্ক

২০২২ সালে শিক্ষাপ্রতিষ্ঠানে ৮৫ দিনের ছুটির প্রস্তাব
আগামী বছরে (২০২২ সাল) সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে ৮৫ দিন ছুটি রেখে শিক্ষাপঞ্জি তৈরির প্রস্তাব করা হয়েছে।

জানা যায়, শিক্ষাপঞ্জির তালিকা নির্ধারণ করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। মন্ত্রণালয় অনুমোদন দিলে সেটি কার্যকর হবে।

মাউশি থেকে জানা গেছে, এবারও প্রধান শিক্ষকের সংরক্ষিত তিনদিনের ছুটিসহ বিভিন্ন দিবস উপলক্ষে ৮৫ দিন ছুটি রাখা হয়েছে।

পবিত্র রমজান মাস, মে দিবস, বুদ্ধপূর্ণিমা, বৈশাখী পূর্ণিমা, শবে কদর, জুমাতুল বিদা ও ঈদুল ফিতর উপলক্ষে ৩ এপ্রিল থেকে ৮ মে পর্যন্ত ৩১ দিন ছুটি থাকবে। এছাড়া পবিত্র ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন অবকাশে ৩ থেকে ১৯ জুলাই পর্যন্ত ১৫ দিন বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান।

পবিত্র ঈদে মিলাদুননবি (সা.), দুর্গাপূজা, লক্ষ্মীপূজা ও প্রবারণা পূর্ণিমা উপলক্ষে ১ থেকে ৯ অক্টোবর পর্যন্ত আটদিন ছুটি রাখা হয়েছে। এছাড়া শীতকালীন অবকাশ, বিজয় দিবস, বড়দিন উপলক্ষে ১৫ থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত ১৩ দিন ছুটি থাকবে মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে।

এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ দিবস উপলক্ষে ১৫ দিন ছুটির প্রস্তাব রাখা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত