1. admin@www.shikhatvlive.com : news :
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৫৮ অপরাহ্ন

খাতা দিলেন দেরিতে, নিলেন আগে! দুই শিক্ষককে অব্যহতি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ২০ ,৫২৫০ বার পড়া হয়েছে

বগুড়া প্রতিনিধি

বগুড়ার সোনাতলা উপজেলায় দুই শিক্ষককে এসএসসি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পরীক্ষায় নির্দিষ্ট সময়ের পরে খাতা বিতরণ ও আগে উত্তোলনের অভিযোগে তাদের অব্যাহতি দেওয়া হয়।

রবিবার দুপুরে সোনাতলা মডেল স্কুল অ্যান্ড কলেজের ১০৩নম্বর কক্ষে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই দুই শিক্ষককে অব্যাহতি দেওয়ার নির্দেশ দেন সোনাতলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন।
অব্যাহতি পাওয়া দুই শিক্ষক হলেন- সবুজ সাথী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আবুবক্কর সিদ্দিক এবং লুৎফর রহমান বালিকা উচ্চবিদ্যালয়ের লাইব্রেরিয়ান সাবু চৌধুরী।

এসব ঘটনা নিশ্চিত করে সোনাতলা থানার ওসি রেজাউল করিম রেজা বলেন, মডেল স্কুল অ্যান্ড কলেজে খাতা দেওয়া নিয়ে একটি কক্ষে শিক্ষার্থী ও পরীক্ষকদের মাঝে সাময়িক সমস্যা দেখা দেয়। কক্ষটিতে অন্তত ২০জন শিক্ষার্থী ছিল। এ ঘটনায় দুই শিক্ষককে অব্যাহতি দেন ইউএনও সাদিয়া আফরিন।

পরীক্ষার্থীদের কাছে থেকে জানা যায়, পরীক্ষা শুরু হওয়ার সময় খাতা দিতে বেশ কয়েক মিনিট দেরি করেন পরীক্ষকরা। কিন্তু নৈব্যক্তিক পরীক্ষায় প্রায় ১০ থেকে ১৫ মিনিট আগেই নিয়ে নেন। এতে করে অন্তত ২০ জন পরীক্ষার্থীকে বিড়ম্বনায় পরতে হয়।
সোনাতলা মডেল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিয়ার রহমান বলেন, ১০৩ নম্বর কক্ষে শিচারপাড়া উচ্চবিদ্যালয়, সোনাতলা পাইলট বালিকা উচ্চবিদ্যালয় ও হাবিবপুর উচ্চবিদ্যালয়ের ৪০জন পরীক্ষার্থী অংশ নেন করে। হলের দায়িত্বরত দুই শিক্ষক সময়ের প্রতি যত্নবান না হয়ে নির্দিষ্ট সময়ের কয়েক মিনিট পরে খাতা সরবরাহ করেন। আবার নৈব্যক্তিক উত্তরপত্র নির্দিষ্ট সময়ের ১০ মিনিট আগেই শিক্ষার্থীদের কাছে থেকে জমা নিয়ে নেন।

প্রধান শিক্ষক জানান, বিষয়টি জানার পর ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করলে ইউএনও ঘটনাস্থলে পৌঁছে আবুবক্কর সিদ্দিক ও সাবু চৌধুরীকে পরীক্ষা হলের দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

অভিযুক্ত শিক্ষকরা এ বিষয়ে বলেন, ঘড়ির সময় ঠিক না থাকার জন্য এমন টা হয়েছে, ইচ্ছাকৃত ভাবে আমরা এটা করিনি।
এ বিষয়ে সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন বলেন, ঘটনা শোনার পর স্কুলে পৌঁছে বিষয়টি পর্যবেক্ষণ করে দায়িত্বরত দুই শিক্ষককে পরীক্ষা হলের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছি। এ ছাড়াও ওই হলের পরীক্ষার্থীদেরকে অন্য হলে স্থানান্তর করার নির্দেশ দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত