1. admin@www.shikhatvlive.com : news :
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:৫১ অপরাহ্ন

আগামীকাল সোমবার শিক্ষার্থীদের টিকা দান কার্যক্রম উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ১৮ ,৫২৫০ বার পড়া হয়েছে

 

আগামী ১ নভেম্বর থেকে রাজধানীর ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়ার কার্যক্রম শুরু হচ্ছে। আগামীকাল সোমবার (১ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে শিক্ষার্থীদের টিকা দান কার্যক্রমের উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রোববার (৩১ অক্টোবর) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের জন সংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে ইতোমধ্যে শিক্ষার্থীদের টিকার রেজিস্ট্রেশন করার নির্দেশ দেওয়া হয়েছে। অধিদপ্তর বলছে, ঢাকা মহানগরীর সব শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকার জন্য প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীদের যে তথ্য পাওয়া গিয়েছে তার মধ্যে সঠিক ফরম্যাটের তথ্য সুরক্ষা ওয়েবসাইটে রেজিস্ট্রেশন সুবিধার জন্য অন্তর্ভুক্ত করা হয়েছে। তথ্যানুযায়ী শিক্ষার্থীদের কোডিড-১৯ টিকা গ্রহণের লক্ষ্যে সুরক্ষা সাইটে জন্মনিবন্ধন নম্বর দিয়ে রেজিস্ট্রেশনের লিংকে (https://surokkha.gov.bd/birth-reg-enroll) এ প্রবেশ করে দ্রুততম সময়ে জরুরি ভিত্তিতে শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন কার্যক্রম নিশ্চিতভাবে সম্পন্ন করতে হবে।

শিক্ষার্থীদের টিকার রেজিস্ট্রেশনের কেন্দ্র নির্বাচনের বিষয়ে অধিদপ্তর বলছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ‘ঢাকা উত্তর সিটি কর্পোরেশন’ এবং টিকা গ্রহণের কেন্দ্র হিসেবে ‘ঢাকা স্কুল কেন্দ্র (উত্তর)’ নির্বাচন করবে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ‘ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন’ এবং টিকা গ্রহণের কেন্দ্র হিসেবে ‘ঢাকা স্কুল কেন্দ্র (দক্ষিণ)’ নির্বাচন করবে।

অধিদপ্তর আরও বলছে, রেজিস্ট্রেশনের সময় দেওয়া মোবাইল ফোনে টিকা গ্রহণের তারিখ এসএমএসের মাধ্যমে এবং সংশ্লিষ্ট কোন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা টিকা গ্রহণ করবে তা পরবর্তীতে জানানো হবে।

আগে পাঠানো তথ্যানুযায়ী কোন শিক্ষার্থী সুরক্ষা সাইটে রেজিস্ট্রেশন করতে না পারলে তাদের সঠিক তথ্য আগের নির্দেশনা অনুযায়ী সঠিক ফরম্যাটে এক্সেল ফাইলে শিক্ষা প্রতিষ্ঠান থেকে পাঠাতে বলেছে অধিদপ্তর। জন্ম নিবন্ধন নম্বর টেক্সট ফরম্যটে এবং এক্সেল শিটে নির্ধারিত তারিখের ফরম্যাট অনুযায়ী (yyyy-mm-dd) ইমেইলে (student.vaccination2021@gmail.com) পাঠাতে হবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে।

এর আগে গত বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এক অনুষ্ঠানে বলেন, ‘১ নভেম্বর থেকে আমরা টিকা কার্যক্রম শুরু করতে পারবো। সেটা ঢাকায় ১২টি কেন্দ্র আমরা ঠিক করেছি। সেগুলো শীততাপ নিয়ন্ত্রিত হবে। অন্যান্য যে টিকা কার্যক্রমও চলমান থাকবে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত