1. admin@www.shikhatvlive.com : news :
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০২:১৪ অপরাহ্ন

পর্যাপ্ত খাদ্য পাওয়া মানুষের মৌলিক অধিকার: এরদোগান

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
  • ৩০ ,৫২৫০ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান বলেছেন, মানুষের পর্যাপ্ত পুষ্টিকর এবং নিরাপদ খাদ্য পাওয়া সুযোগ নয় বরং মৌলিক অধিকার।

বুধবার ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) খাদ্য নিরপত্তা ও কৃষি উন্নয়ন বিষয়ক মিনিস্ট্রিয়াল বৈঠকে ভার্চুয়ালি অংশ নিয়ে এরদোগান এই মন্তব্য করেন।

তুরস্কের এই প্রেসিডেন্ট বলেন, ইসলামী সহযোগিতা সংস্থার সদস্য হিসেবে মানবতার পক্ষে কথা বলা আমাদের দায়িত্ব।

তিনি বলেন, জনসংখ্যা বৃদ্ধির কারণে বিশ্বে দিন দিন খাদ্যের চাহিদা বাড়ছে। বিশ্বব্যাপী খাদ্যের উৎপাদন ব্যয় বাড়ছে। এ কারণে সমাজের সুযোগ বঞ্চিত মানুষ যথাযথ খাদ্য পেতে কষ্টের সম্মুখীন হচ্ছে। এ সময় তিনি বলেন, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা মানবতার জন্য প্রধান আলোচ্যসূচি (এজেন্ডা) হয়ে দাঁড়িয়েছে।

এরদোগান বলেন, মহামারি করোনাভাইরাস বিশ্বে পণ্য সরবরাহে (সাপ্লাই ডিমান্ড) বাধা সৃষ্টি করেছে। এ কারণে বিশ্বজুড়ে খাদ্য ঘাটটি তৈরি হয়েছে।

বিশ্বব্যাপী যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি হয়েছে উল্লেখ করে এরদোগান বলেন, পৃথিবী আজ বিশ্ব গ্রামে পরিণত হয়েছে। এই যুগে কাউকে অবহেলা করার বিলাসিতার সুযোগ নেই।

তুরস্কের এই প্রেসিডেন্ট বলেন, ইসলামী দেশ হিসেবে আমাদের অর্থনৈতিক ও কৌশলগত উন্নত কৃষি খাত থাকা প্রয়োজন। তিনি বিশ্বের মুসলিম দেশগুলোর মধ্যে সহযোগিতা ও সংহতি শক্তিশালী করার ওপর গুরুত্বরোপ করেন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত