1. shikhatvlive@gmail.com : Shikha TV Live :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০২:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এমপিওভুক্ত শিক্ষক মোকাররম হোসেন এর আবেগঘন খোলা চিঠি নিখোঁজ বিজ্ঞপ্তি ( বাবলি ) ৬ বছরের আব্দুলপুর থেকে নিখোঁজ। জাপানে থাকা ছোট মেয়েকে বাংলাদেশে হাজির চেয়ে এবার বাবার রিট করোনায় আজও মৃত্যু কমেছে ছাত্রকে তুলে নিয়ে বিয়ে, বাবার বাড়ি ফিরলেন সেই তরুণী নাটোরের গুরুদাসপুর বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন! তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিয়েছে ভারত,বন্যার আশঙ্কা রংপুর-বড়খাতা সড়কের যোগাযোগ বিচ্ছিন্ন,রেড অ্যালার্ট জারি প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে পোস্ট, শিক্ষক গ্রেফতার বিয়ের ৩ মাস পর সন্তান প্রসব, অতঃপর… নাটোর জেলা স্বেচ্ছাসেবকলীগের সমাবেশ ও শান্তি শোভাত্রা

আজ শুক্রবার (১ অক্টোবর) রাত ১২টা ১ মিনিট থেকে আর দেখা যাচ্ছে না ক্যাবল টিভির পে চ্যানেলগুলো।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ২৮ ৫০০০ বার পড়া হয়েছে

 

আজ শুক্রবার (১ অক্টোবর) রাত ১২টা ১ মিনিট থেকে আর দেখা যাচ্ছে না ক্যাবল টিভির পে চ্যানেলগুলো। তবে চালু আছে দেশীয় চ্যানেল। এ ব্যাপারে সকাল থেকেই উৎকণ্ঠা প্রকাশ করছেন দর্শকরা।

এ ব্যাপারে চট্টগ্রামের অন্যতম ক্যাবল অপারেটর চিটাগং মাল্টি চ্যানেল লিমিটেড-এর চেয়ারম্যান মোহাম্মদ খায়রুল আনাম ছুট্টু আজাদীকে জানান, সরকার বিদেশী যেসব চ্যানেলে বিজ্ঞাপন প্রচারিত হয় সেসব চ্যানেলগুলোকে বিজ্ঞাপনমুক্ত (ক্লিন-ফিড) হিসেবে প্রচারের কথা বলে আসছিল। কিন্তু এসব চ্যানেলে বিজ্ঞাপন প্রচার করা না করার বিষয়টি তাদের হাতে নেই। তাদের হাতে কোনো ক্ষমতা বা এমন কোনো প্রযুক্তি নেই যে পে-চ্যানেলগুলোকে তারা বিজ্ঞাপনমুক্ত হিসেবে চালু রাখতে পারেন। এটি নির্ভর করে ব্রডকাস্টারের ওপর। আর আজ থেকেই এরকম বিজ্ঞাপনমুক্ত চ্যানেল চালু রাখার বিষয়ে বলা হয় যেটা তাদেরকে লিখিত আকারে কখনই জানানো হয়নি।

তিনি বলেন, “আমরা চ্যানেলগুলো চালু রাখলে যদি সেগুলোতে কোনো বিজ্ঞাপন প্রচারিত হয় তাহলে আমাদের ৫ লাখ থেকে ৫০ লাখ টাকা জরিমানা করা যাবে। যেহেতু বিজ্ঞাপন প্রচারের ব্যাপারটি আমাদের হাতে নেই তাই আমরা সেই ঝুঁকিতে না গিয়ে রাত ১২টা ১ মিনিট থেকে পে-চ্যানেলগুলো বন্ধ রেখেছি।”

নগরীর দেওয়ান বাজার রুমঘাটার গৃহিনী যুথিকা দত্ত বলেন, “ক্লিন-ফিডের ইতিবাচক ও নেতিবাচক দুটো দিকই আছে। আমাদের তরুণ প্রজন্ম যেহেতু এই চ্যানেলগুলোতে বেশি অভ্যস্থ, তাই ক্লিন-ফিডের ফলে তারা অন্য চ্যানেলগুলোতে দেশীয় বিজ্ঞাপনগুলো অন্তত দেখবে এবং শুধু বিদেশী পণ্যের প্রতি আগ্রহটা কিছুটা কমবে। আর নেতিবাচক দিক হলো বিদেশী বিজ্ঞাপনমুক্ত চ্যানেল হওয়ার ফলে তারা দেশী-বিদেশী পণ্যের ভালো-খারাপ দিকগুলো বুঝার সুযোগ পাবে না।”

তবে যেসব বিজ্ঞাপন দেশীয় সংস্কৃতিবিরোধী সেগুলো বন্ধ হলে ভালো হবে বলে মন্তব্য করেন তিনি

শিক্ষা টিভি লাইভ এর সংবাদ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত