1. shikhatvlive@gmail.com : Shikha TV Live :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০১:৪৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এমপিওভুক্ত শিক্ষক মোকাররম হোসেন এর আবেগঘন খোলা চিঠি নিখোঁজ বিজ্ঞপ্তি ( বাবলি ) ৬ বছরের আব্দুলপুর থেকে নিখোঁজ। জাপানে থাকা ছোট মেয়েকে বাংলাদেশে হাজির চেয়ে এবার বাবার রিট করোনায় আজও মৃত্যু কমেছে ছাত্রকে তুলে নিয়ে বিয়ে, বাবার বাড়ি ফিরলেন সেই তরুণী নাটোরের গুরুদাসপুর বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন! তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিয়েছে ভারত,বন্যার আশঙ্কা রংপুর-বড়খাতা সড়কের যোগাযোগ বিচ্ছিন্ন,রেড অ্যালার্ট জারি প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে পোস্ট, শিক্ষক গ্রেফতার বিয়ের ৩ মাস পর সন্তান প্রসব, অতঃপর… নাটোর জেলা স্বেচ্ছাসেবকলীগের সমাবেশ ও শান্তি শোভাত্রা

হাঁড়িতে ভাসিয়ে শিশুকে পোলিও টিকা খাওয়াতে নিয়ে এলেন বাবা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ২৬ ৫০০০ বার পড়া হয়েছে

 

আন্তর্জাতিক ডেস্ক

ছবি: সংগৃহীত
গেল কয়েকদিনের টানা বৃষ্টিতে বাড়ির চারপাশে রাস্তা ডুবে যাওয়ার পর এক বাবা তার শিশু সন্তানকে পোলিওর টিকা খাওয়ানোর জন্য অভিনব পথ বেছে নিয়েছেন। ওই ঘটনার একটি ছবি কলকাতার আনন্দবাজার পত্রিকা প্রকাশ করেছে।

‘জলে ডুবে ক্যানিং, হাঁড়িতে ভাসিয়ে শিশুকে পোলিও টিকা খাওয়াতে নিয়ে এলেন বাবা’ শীর্ষক প্রতিবেদনটির ছবিতে দেখা যাচ্ছে- হাঁটু সমান পানিতে দাঁড়িয়ে বাবা নিজামুদ্দিন। সামনে বড় একটি হাঁড়িতে ফুটফুটে এক শিশু। ছবিতে দেখা যাচ্ছে, শিশুটিকে টিকা খাইয়েও দিচ্ছেন একজন টিকাকর্মী।

ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গের কলকাতার একটি গ্রামে। ওই বাবা আরেকজনের কাঁধে চাপিয়ে এনেছিলেন আড়াই বছর বয়সের বড় ছেলে শামিমকেও। তিনি বলছেন, বাচ্চা দু’টোকে পোলিও তো খাওয়াতেই হবে। তাই এ ভাবেই পৌঁছে গেলাম।

টিকা খাওয়াতে এ ভাবে নবজাতককে হাঁড়িতে ভাসিয়ে আনার দৃশ্য অবাক করেছে সেখানকার টিকাকর্মীদেরও। সোনালি নামে একজন টিকাকর্মী বলেন, আচমকাই দেখি জলে ভাসানো একটি হাঁড়ি ধরে ধীরে ধীরে এগিয়ে আসছেন নিজামুদ্দিন। পেছনে অন্য এক জনের কাঁধে তার বড় ছেলে। প্রথমে চমকে উঠেছিলাম। পরে বুঝলাম, হাঁড়িতে করে একরত্তিটাকেই নিয়ে আসছে।

হাঁড়িতে করে কেন ভাসিয়ে আনার কারণ জানিয়ে নিজামুদ্দিন বলেন, স্ত্রী সাফিয়া খাতুনের জল ঠেলে আসার ক্ষমতা নেই। আবার তিনি নিজেও ১৫ দিন বয়সের ছেলেকে কোলে নিয়ে জল ঠেলে আসতে ভয় পাচ্ছিলেন। কোনোভাবে যদি পড়ে যায়, তাই টিকাকর্মীদের ডাক শুনেই বাড়িতে থাকা বড় মুখের হাঁড়িতে ছেলেকে কাঁথায় মুড়িয়ে শুইয়ে নিয়ে আসার পরিকল্পনা করেন নিজামুদ্দিন।

শিক্ষা টিভি লাইভ এর সংবাদ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত