1. shikhatvlive@gmail.com : Shikha TV Live :
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এমপিওভুক্ত শিক্ষক মোকাররম হোসেন এর আবেগঘন খোলা চিঠি বিয়েবাড়িতে ছবি তোলা নিয়ে গোলাগুলি, আহত ২৪ পরিবারের আয়ের পথ না থাকায় তারা বাধ্য হয়েই কাঁকড়া শিকারের কাজে নেমেছেন, স্কুলে ফেরানোই এখন বড় চ্যালেঞ্জ! শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এখনো সংক্রমণের খবর আসেনি : শিক্ষামন্ত্রী নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনা নিয়ে হাইকোর্টের দেওয়া রুলের শুনানি শেষ, রায় অপেক্ষামান সাধারণ পর্যটক হিসেবে মহাকাশ ঘুরে এলেন চার পর্যটক লক্ষ বেকারের আস্তা ও বিশ্বাসের প্রতিক রিং আইডি।। তরুণ উদ্যোক্তা সাহাবুর সকলের সহযোগিতা চায়। নাটোরে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত রাতের অন্ধকারে ঘরের দুয়ারে চিরকুটসহ টাকা রাজশাহীতে ভুল চিকিৎসায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে শিশু রাফি

১০ দিন বিরতির পর আজ ১১টায় আবারও বসছে সংসদ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৬ ৫০০০ বার পড়া হয়েছে

শিক্ষা টিভি লাইভ ডেস্ক

দীর্ঘ ১০ দিন বিরতির পর সংসদের মুলতবি বৈঠক আজ মঙ্গলবার আবার বসছে। সকাল ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হওয়ার কথা রয়েছে।

তবে সংসদের চলতি সংসদের কোনো সদস্যের মৃত্যুতে অধিবেশন মুলতবি করার রেওয়াজ রয়েছে। সোমবার জাতীয় পার্টির (জাপা) সংরক্ষিত আসনের এমপি অধ্যাপিকা মাসুদা এম রশিদ চৌধুরীর মৃত্যু হয়েছে। তাই আজ শোক প্রস্তাব গ্রহণের পরপরই অধিবেশন আজকের মতো মুলতবি করা হবে।

গত ১ সেপ্টেম্বর শুরু হওয়া একাদশ সংসদের চতুর্দশ অধিবেশনে সদস্যদের মৃত্যুজনিত কারণে এর আগেও দু’দফায় অধিবেশন মুলতবি করা হয়েছিল। সাবেক ডেপুটি স্পিকার ও সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে প্রথম দিনের বৈঠক এবং আওয়ামী লীগ দলীয় আরেক সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে পরদিন ২ সেপ্টেম্বরের বৈঠক ওই দিনের জন্য মুলতবি করা হয়। চলতি অধিবেশন মাত্র চার কার্যদিবস চালিয়ে ৪ সেপ্টেম্বর শেষ করার পরিকল্পনা থাকলেও সংসদে শোক প্রস্তাব গ্রহণের কারণে মেয়াদ বাড়াতে বাধ্য হন স্পিকার। এ ছাড়াও তিনটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে স্পিকার শিরীন শারমিন ৫ সেপ্টেম্বর অস্ট্রিয়ার উদ্দেশে ঢাকা ছাড়েন। ফলে ১০ দিনের জন্য অধিবেশন মুলতবি করা হয়।

আজ মঙ্গলবার মুলতবি বৈঠক শুরু হলেও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সংসদের সংরক্ষিত আসনের এমপি অধ্যাপিকা মাসুদা এম রশিদ চৌধুরীর মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হবে। তিনি সোমবার ভোরে মারা যান। এরপর রেওয়াজ অনুযায়ী আজকের মতো বৈঠক মুলতবি করা হবে।

তবে সংসদ সচিবালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, দিনের অন্য কার্যসূচি স্থগিত করলেও প্রশ্নোত্তর পর্ব টেবিলে উত্থাপিত হবে। আজ পানিসম্পদ মন্ত্রণালয়, আইন ও বিচার বিভাগ, লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয়ের প্রশ্নোত্তর রয়েছে

শিক্ষা টিভি লাইভ এর সংবাদ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত