1. shikhatvlive@gmail.com : Shikha TV Live :
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এমপিওভুক্ত শিক্ষক মোকাররম হোসেন এর আবেগঘন খোলা চিঠি বিয়েবাড়িতে ছবি তোলা নিয়ে গোলাগুলি, আহত ২৪ পরিবারের আয়ের পথ না থাকায় তারা বাধ্য হয়েই কাঁকড়া শিকারের কাজে নেমেছেন, স্কুলে ফেরানোই এখন বড় চ্যালেঞ্জ! শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এখনো সংক্রমণের খবর আসেনি : শিক্ষামন্ত্রী নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনা নিয়ে হাইকোর্টের দেওয়া রুলের শুনানি শেষ, রায় অপেক্ষামান সাধারণ পর্যটক হিসেবে মহাকাশ ঘুরে এলেন চার পর্যটক লক্ষ বেকারের আস্তা ও বিশ্বাসের প্রতিক রিং আইডি।। তরুণ উদ্যোক্তা সাহাবুর সকলের সহযোগিতা চায়। নাটোরে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত রাতের অন্ধকারে ঘরের দুয়ারে চিরকুটসহ টাকা রাজশাহীতে ভুল চিকিৎসায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে শিশু রাফি

বরিশালে আইনজীবীদের আদালত বর্জন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৮ ৫০০০ বার পড়া হয়েছে

 

বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এক সিনিয়র আইনজীবীর সঙ্গে দুর্ব্যবহার করায় আদালত বর্জন করেছেন ওই আদালতের আইনজীবীরা। বিচারকসুলভ আচরণ না করার অভিযোগ জানিয়ে ওই আদালত বর্জন করেন আইনজীবীরা। তবে ২০ মিনিট পর স্বাভাবিক হয় আদালতের কার্যক্রম। সোমবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

বেশ কয়েকজন আইনজীবী জানান, আইনজীবী মজিবুর রহমান দুলাল তার মক্কেলের মামলা নিয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ওঠেন। এ সময় আদালতে অনেক আইনজীবী উপস্থিত ছিলেন। তবে হাইকোর্টের নিয়ম অনুযায়ী করোনাকালীন আদালত চলাকালে ৬ জন আইনজীবী থাকতে পারবেন। এ কারণে বিচারক আবু শামীম আজাদ সিনিয়র আইনজীবী মজিবুর রহমান দুলালকে আদালত থেকে বের হয়ে যেতে বলেন এবং তার সঙ্গে দুর্ব্যবহার করেন, যা বিচারকসুলভ আচরণ নয়। এরপরই ওই আদালতের সব আইনজীবী আদালত বর্জন করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফয়েজুল হক ফয়েজ বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী নির্ধারিত সংখ্যার বেশি আইনজীবী আদালত কক্ষে ছিলেন। অতিরিক্ত আইনজীবী থাকায় বিচারক এবং আইনজীবীরা বাইরে চলে গিয়েছিলেন। এটি বড় কোনো ঘটনা নয়। ২০ মিনিট পর আদালতের কার্যক্রম স্বাভাবিক হয়। বরিশাল জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খোকন বলেন, সকালে আদালত চলাকালে আমাদের এক আইনজীবী মজিবুর রহমান দুলালের সঙ্গে রূঢ় আচরণ করেন বিচারক। প্রতিবাদ স্বরূপ তাৎক্ষণিক কক্ষে থাকা আইনজীবীরা সবাই আদালত বর্জন করেন। পরে আদালতে ফিরে গেলেও সভা করে আইনজীবী সমিতি পরবর্তী সিদ্ধান্ত নেবে।

 

শিক্ষা টিভি লাইভ এর সংবাদ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত