1. shikhatvlive@gmail.com : Shikha TV Live :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০২:১৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এমপিওভুক্ত শিক্ষক মোকাররম হোসেন এর আবেগঘন খোলা চিঠি নিখোঁজ বিজ্ঞপ্তি ( বাবলি ) ৬ বছরের আব্দুলপুর থেকে নিখোঁজ। জাপানে থাকা ছোট মেয়েকে বাংলাদেশে হাজির চেয়ে এবার বাবার রিট করোনায় আজও মৃত্যু কমেছে ছাত্রকে তুলে নিয়ে বিয়ে, বাবার বাড়ি ফিরলেন সেই তরুণী নাটোরের গুরুদাসপুর বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন! তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিয়েছে ভারত,বন্যার আশঙ্কা রংপুর-বড়খাতা সড়কের যোগাযোগ বিচ্ছিন্ন,রেড অ্যালার্ট জারি প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে পোস্ট, শিক্ষক গ্রেফতার বিয়ের ৩ মাস পর সন্তান প্রসব, অতঃপর… নাটোর জেলা স্বেচ্ছাসেবকলীগের সমাবেশ ও শান্তি শোভাত্রা

১২ সেপ্টেম্বর থেকে খুলছে মসজিদভিত্তিক শিশু-গণশিক্ষা কেন্দ্র

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ২২ ৫০০০ বার পড়া হয়েছে

শিক্ষা টিভি লাইভ ডেস্ক

ঢাকা, বৃহস্পতিবার, ০9 সেপ্টেম্বর ২০২১ (স্টাফ রিপোর্টার): আগামী ১২ সেপ্টেম্বর থেকে খুলছে দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। একইদিনে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমও শুরু হচ্ছে। বুধবার (৮ সেপ্টেম্বর) ইসলামিক ফাউন্ডেশন থেকে চার শর্ত মেনে সব বয়স্ক ও সহজ কুরআন শিক্ষা কেন্দ্র সপ্তাহে প্রতি সোম ও বুধবার খোলা রেখে ক্লাস শুরু করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিভাগীয় ও জেলা পর্যায়ে ফাউন্ডেশনের পরিচালক ও উপ-পরিচালকদের কাছে চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, সরকারের সিদ্ধান্তের সঙ্গে সামঞ্জস্য রেখে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন সংস্থা ইসলামিক ফাউন্ডেশনের বাস্তবায়নাধীন ‘মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৭ম পর্যায়’ শীর্ষক প্রকল্পের আওতায় পরিচালিত শিক্ষা কেন্দ্রগুলোর মধ্যে সব বয়স্ক শিক্ষা কেন্দ্র এবং সহজ কুরআন শিক্ষা কেন্দ্রে আগামী ১২ সেপ্টেম্বর থেকে সশরীরে উপস্থিতির মাধ্যমে চারটি শর্তে সপ্তাহে দুদিন (সোম ও বুধবার) খোলা রেখে ক্লাস শুরু করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পরিচালক ও উপ-পরিচালকদের অনুরোধ জানানো হয়।

যে সব শর্ত মানতে হবে

* শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী এবং প্রকল্প সংশ্লিষ্ট সবাইকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে হবে। এক্ষেত্রে অন্যান্য বিষয়ের সঙ্গে আবশ্যিকভাবে প্রত্যেককে মাস্ক পরিধান করতে হবে। এছাড়া কেন্দ্রে হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও পানির ব্যবস্থা রাখতে হবে।

* আবশ্যিকভাবে সামাজিক দূরত্ব রক্ষা করতে হবে।

* ক্লাস চলাকালে অভিভাবকদের শিক্ষা কেন্দ্রে উপস্থিতি নিরুৎসাহিত করতে হবে।

* শিক্ষকদের কোডিড-১৯ এর ভ্যাকসিন গ্রহণে উৎসাহিত করতে হবে

শিক্ষা টিভি লাইভ এর সংবাদ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত