1. shikhatvlive@gmail.com : Shikha TV Live :
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০১:৫৯ পূর্বাহ্ন

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৪৪ লাখ ৯৯ হাজার ছাড়ালো

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ২২ ৫০০০ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে তাণ্ডব চালানো মহামারি করোনার দাপট কিছুটা কমে আসলেও এখন পর্যন্ত বিশ্বের প্রায় ৪৫ লাখ মানুষ এই মরণব্যাধির শিকার হয়েছেন। স্বাস্থ্যবিধি মানা ও টিকাদানের হার বাড়ার পরও এখন পর্যন্ত ২১ কোটি ৬২ লাখের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ হাজার ৯০০ জনের। একই সময়ে ৭ লাখ ১১ হাজার মানুষ এই মরণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, শনিবার (২৮ আগস্ট) সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২১ কোটি ৬২ লাখ ৪ হাজার ২৬৬ জনের। আর মৃত্যু হয়েছে ৪৪ লাখ ৯৯ হাজার ৮৬৪ জনের।

এই সময়ে করোনা থেকে সেরে উঠেছেন ১৯ কোটি ৩১ লাখের বেশি মানুষ। তবে এখন পর্যন্ত করোনা রোগী রয়েছেন প্রায় ১ কোটি ৮৫ লাখ। এরমধ্যে ১ লাখ ১২ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

এ দিকে, করোনায় আক্রান্ত ও মৃত্যুর তালিকায় শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৯৫ লাখ ৪০ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৩ হাজার ৪০৫ জনের।

অন্যদিকে, প্রতিবেশী দেশ ভারত এই তালিকায় রয়েছে দ্বিতীয় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২৬ লাখ ৪৯ হাজারের বেশি মানুষের। আর এই মারণ ভাইরাসের বিষাক্ত ছোবলে মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৭ হাজার ৪০৩ জনের।

তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এ পর্যন্ত ২ কোটি ৭ লাখ ৩ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৮ হাজার ৩৯৬ জনের।

এ দিকে, আক্রান্ত ও মৃত্যুর তালিকায় বাংলাদেশের অবস্থান ২৭ নম্বরে। এখন পর্যন্ত দেশের ১৪ লাখ ৮৬ হাজার ১৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে মৃত্যু হয়েছে ২৫ হাজার ৮৪৬ জনের। আর এখনও করোনা রোগী রয়েছেন ৫৫ হাজার ৯৩৭ জন। এরমধ্যে ১ হাজার ৪১১ জনের অবস্থা গুরুতর।

শিক্ষা টিভি লাইভ এর সংবাদ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত