1. shikhatvlive@gmail.com : Shikha TV Live :
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এমপিওভুক্ত শিক্ষক মোকাররম হোসেন এর আবেগঘন খোলা চিঠি পরিবারের আয়ের পথ না থাকায় তারা বাধ্য হয়েই কাঁকড়া শিকারের কাজে নেমেছেন, স্কুলে ফেরানোই এখন বড় চ্যালেঞ্জ! শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এখনো সংক্রমণের খবর আসেনি : শিক্ষামন্ত্রী নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনা নিয়ে হাইকোর্টের দেওয়া রুলের শুনানি শেষ, রায় অপেক্ষামান সাধারণ পর্যটক হিসেবে মহাকাশ ঘুরে এলেন চার পর্যটক লক্ষ বেকারের আস্তা ও বিশ্বাসের প্রতিক রিং আইডি।। তরুণ উদ্যোক্তা সাহাবুর সকলের সহযোগিতা চায়। নাটোরে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত রাতের অন্ধকারে ঘরের দুয়ারে চিরকুটসহ টাকা রাজশাহীতে ভুল চিকিৎসায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে শিশু রাফি গোপালগঞ্জে শ্রীশ্রী গীতাযজ্ঞানুষ্ঠান

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে ১৫ কিলোমিটার হাঁটলেন শিক্ষক-শিক্ষার্থী!

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১
  • ৬৬ ৫০০০ বার পড়া হয়েছে

শিক্ষা টিভি লাইভ ডেস্ক
দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে ১৫ কিলোমিটার রাস্তা পায়ে হেঁটে দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ফরিদ উদ্দিন।

মঙ্গলবার সকালে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা চত্বরের সামনে থেকে তিনি এ পদযাত্রা শুরু করেন। শিক্ষক ফরিদ উদ্দিন অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক। এই পদযাত্রায় তাঁর সঙ্গে অংশ নেন পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. মোমিন।

তারা ‘শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন’ লেখা প্ল্যাকার্ড হাতে হেঁটে হেঁটে রাজশাহী কলেজ, নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজ, রাজশাহী মেডিক্যাল কলেজ, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে কিছুক্ষণ করে অবস্থান করেন।

দুপুর পৌনে ২টার দিকে পুনরায় শহীদ শামসুজ্জোহা চত্বরে এসে তাঁদের কর্মসূচি শেষ হয়। সাড়ে তিন ঘণ্টার এই পদযাত্রায় তারা প্রায় ১৫ কিলোমিটার রাস্তা অতিক্রম করেন। শিক্ষক ফরিদ উদ্দিন খান বলেন, ‘দীর্ঘ সময় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা মানসিকভাবে চরম বিপর্যস্ত। অনেকে হ’তাশা ও বি’ষণ্নতায় ভুগছে।

এভাবে আমাদের নারী শিক্ষার বৃদ্ধি, বাল্যবিবাহ হ্রাস, ঝরে পড়ার হার হ্রাসের মতো অগ্রগতিগুলো ধরে রাখা যাবে না। তিনি আরো বলেন, ‘জাতির মেরুদণ্ড শিক্ষাকে বাদ দিলে জাতি পিছিয়ে পড়বে। করোনা-পরবর্তী বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষায় গুরুত্ব দেওয়ার কোনো বিকল্প নেই। তাই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য আর দেরি করা ঠিক হবে না

শিক্ষা টিভি লাইভ এর সংবাদ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত