1. shikhatvlive@gmail.com : Shikha TV Live :
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এমপিওভুক্ত শিক্ষক মোকাররম হোসেন এর আবেগঘন খোলা চিঠি বিয়েবাড়িতে ছবি তোলা নিয়ে গোলাগুলি, আহত ২৪ পরিবারের আয়ের পথ না থাকায় তারা বাধ্য হয়েই কাঁকড়া শিকারের কাজে নেমেছেন, স্কুলে ফেরানোই এখন বড় চ্যালেঞ্জ! শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এখনো সংক্রমণের খবর আসেনি : শিক্ষামন্ত্রী নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনা নিয়ে হাইকোর্টের দেওয়া রুলের শুনানি শেষ, রায় অপেক্ষামান সাধারণ পর্যটক হিসেবে মহাকাশ ঘুরে এলেন চার পর্যটক লক্ষ বেকারের আস্তা ও বিশ্বাসের প্রতিক রিং আইডি।। তরুণ উদ্যোক্তা সাহাবুর সকলের সহযোগিতা চায়। নাটোরে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত রাতের অন্ধকারে ঘরের দুয়ারে চিরকুটসহ টাকা রাজশাহীতে ভুল চিকিৎসায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে শিশু রাফি

দাবি আদায়ে ঐক্যের বিকল্প নেই।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ৩৭ ৫০০০ বার পড়া হয়েছে

মো.আবুল হোসেনঃ

সকল ভেদাভেদ ভুলে গিয়ে আসুন আমরা জাতীয় স্বার্থে ঐক্যবদ্ধ হই। ঐক্য ছাড়া সফলতা পাব না। বেসরকারি এমপিওভুক্ত শিক্ষক সংগঠন গুলো একত্রিত না হতে পারলে আমরা সফলতা পাব না। এক্ষেত্রে ভিন্ন মতামত পোষণ করা সঠিক হবে না। অতীত ইতিহাস থেকে জানা যায় যে ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া কিছুই পাইনি। আজকে আমরা যে ১০০% সরকারি অংশ পাই তা কিন্তু একদিনে পাইনি। সকলে ঐক্যবদ্ধ ছিল বলে আজ আমরা সফল। আমরা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা বাৎসরিক ৫ শতাংশ হারে ইনক্রিমেন্ট পাচ্ছি তাও আন্দোলনের মাধ্যমে অর্জন করেছি। বাড়ি ভাড়া এবং চিকিৎসা ভাতা বাড়ানো হয়েছে সত্যি কিন্তু তা যুগের সাথে বেমানান। বাংলাদেশের কোন পেশায় বদলি নেই খুঁজে পাওয়া যাবে না শুধু মাত্র বেসরকারি এমপিওভুক্ত শিক্ষক ব্যতীত। বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা আজও পর্যন্ত রয়ে গেল চরম অবহেলায়। নেই স্বল্প সুদে গৃহঋণের ব্যবস্থা, নেই সন্তানের শিক্ষা ভাতা, নেই পেনশনের সুযোগ সুবিধা। আজ আমরা স্বাধীন জাতি কিন্তু দুঃখের বিষয় বর্তমানে আমরা পূর্ণ সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। কথায় আছে কাজে নেই। আমরা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা একযুগের বেশি সময় অতিবাহিত হচ্ছে উৎসব ভাতা পাই ২৫ শতাংশ হারে আর কর্মচারীরা পায় ৫০ শতাংশ হারে যা একজন শিক্ষকের চেয়ে বেশি।
এমন বৈষম্য মেনে নেওয়া যায় না। বেসরকারি এমপিওভুক্ত শিক্ষা ব্যবস্থায় এমন বৈষম্য বিরাজমান থাকায় দেখা দিচ্ছে শিক্ষক অসন্তোষ। দেখা যাচ্ছে শিক্ষক সংগঠন গুলো যার যার অবস্থান থেকে ভিন্ন ভিন্ন কর্মসূচি পালন করে আসছে।
দাবি আদায়ে সংগঠন গুলো যদি এক প্লাটফর্মে এসে আন্দোলন করত তাহলে হয়তোবা আমরা সফলকাম হতাম। ভিন্ন ভিন্ন কর্মসূচি পালন করার জন্য হয়তো আমরা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা নির্দিষ্ট দূরত্ব থেকে পিছিয়ে যাচ্ছি। আসুন আমরা জাতীয় স্বার্থে ঐক্যবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যাই।

ধন্যবাদান্তে
মোঃ আবুল হোসেন
মহাসচিব
বাবেশিস ( কেন্দ্রীয় কমিটি)

শিক্ষা টিভি লাইভ এর সংবাদ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত