1. shikhatvlive@gmail.com : Shikha TV Live :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০২:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এমপিওভুক্ত শিক্ষক মোকাররম হোসেন এর আবেগঘন খোলা চিঠি নিখোঁজ বিজ্ঞপ্তি ( বাবলি ) ৬ বছরের আব্দুলপুর থেকে নিখোঁজ। জাপানে থাকা ছোট মেয়েকে বাংলাদেশে হাজির চেয়ে এবার বাবার রিট করোনায় আজও মৃত্যু কমেছে ছাত্রকে তুলে নিয়ে বিয়ে, বাবার বাড়ি ফিরলেন সেই তরুণী নাটোরের গুরুদাসপুর বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন! তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিয়েছে ভারত,বন্যার আশঙ্কা রংপুর-বড়খাতা সড়কের যোগাযোগ বিচ্ছিন্ন,রেড অ্যালার্ট জারি প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে পোস্ট, শিক্ষক গ্রেফতার বিয়ের ৩ মাস পর সন্তান প্রসব, অতঃপর… নাটোর জেলা স্বেচ্ছাসেবকলীগের সমাবেশ ও শান্তি শোভাত্রা

বেসরকারি শিক্ষক নিবন্ধনের চতুর্থ গণবিজ্ঞপ্তিতে নিয়োগ পাবেন আরও ৫০ হাজার শিক্ষক

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ১৩৬ ৫০০০ বার পড়া হয়েছে

বেসরকারি শিক্ষক নিবন্ধনের চতুর্থ গণবিজ্ঞপ্তিতে নিয়োগ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) আরো ৫০ হাজার শিক্ষক নিয়োগের জন্য উদ্যোগ নিয়েছে । এনটিআরসিএ জানিয়েছে এই বছরেই এই ৫০ হাজার শিক্ষক নিয়োগের কার্যক্রম শেষ হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এনটিআরসিএ সরকারের এজেন্ডার বাস্তবায়নের জন্য এই বছরেই নিয়োগ কার্যক্রম শেষ করতে চায়।

৫০ হাজার শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি তৈরির কার্যক্রম শুরু করেছে এনটিআরসিএ সংশ্লিষ্টরা। চতুর্থ গণবিজ্ঞপ্তিতে কত পদের বিপরীতে বিজ্ঞপ্তি দেওয়া হবে তা নিয়ে হিসাব-নিকাশ চলছে। তবে অর্ধ লাখ শিক্ষক পদের বিজ্ঞপ্তি হতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ড. এ টি এম মাহবুব-উল করিম বলেন, আশা করি, চলতি বছরের মধ্যে চতুর্থ গণবিজ্ঞপ্তির মাধ্যমে ৫০ হাজার শিক্ষক নিয়োগের কাজটি শেষ করতে পারব। আগামী ৩ মাসের মধ্যে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে। ইতোমধ্যে আমরা এ বিষয়ে যাবতীয় কার্যক্রম শুরু করেছি।

উল্লেখ্য ২০১৮ সালের জুন মাস পর্যন্ত শূন্যপদের জান তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এবং ৫৪ হাজাদের পদের বিপরীতে ২০২১ সালের জুলাই মাসেই প্রায় ৫১হাজার শিক্ষক নিয়োগের জন্য চূড়ান্ত ফালাফল প্রকাশ করে।

তৃতীয় গণনিয়োগ বিজ্ঞপ্তিতে ৮ হাজার ৪৪৮টি পদে কোনো আবেদন না পায়নি এনটিআরসিএ এবং ৬ হাজার ৭৭৭টি মহিলা কোটা পদে মহিলা প্রার্থী না পাওয়ায় এই পদ গুলোও ফাঁকা রয়েছে । তৃতীয় গণনিয়োগ বিজ্ঞপ্তিতে মোট ১৫ হাজার ৩২৫টি পদে ফলাফল দেওয়া সম্ভব হয়নি। আর এই ১৫ হাজার ৩২৫টি আবার চতুর্থ গণবিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ দিবে বলে জানিয়েছে ।

এনটিআরসিএ এখন পর্যন্ত ৩৫ হাজার শূন্য পদের চাহিদা পেয়েছে পেয়ছে বলে জানিয়েছে । আর এতে খুব সহজেই ৫০ হাজার পদ ফাঁকা আছে তা পাওয়া যায়। আর খুব দ্রুত সব গুলো পদ মিলে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ হবে ।

এনটিআরসিএ শীর্ষ একজন কর্মকর্তা বলেন, গত ২ বছর নিয়োগ না থাকায় অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক পদ শূন্য হয়ে আছে। এতে শিক্ষাপ্রতিষ্ঠানের সার্বিক শিক্ষা কার্যক্রমে ব্যাঘাত ঘটছে। এই শূন্যপদ দ্রুত সময়ের মধ্যে পূরণ করতে চাই

শিক্ষা টিভি লাইভ এর সংবাদ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত