1. shikhatvlive@gmail.com : Shikha TV Live :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:০২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এমপিওভুক্ত শিক্ষক মোকাররম হোসেন এর আবেগঘন খোলা চিঠি দ্রুত ওজন কমাতে টমেটো অনন্য ৫ সন্তানের বাবাকে পেতে শরীরে পেট্রোল ঢেলে আগুন প্রেমিকার বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রার জন্য প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসায় জাতিসংঘ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে সতর্কতা জারি দাখিল পরীক্ষা শুরু ১৪ নভেম্বর, রুটিন প্রকাশ শুধু তোমার জন্য নাটোরের লালপুর একমি কোম্পানির আয়োজনে পল্লী চিকিৎসকদের ১ দিনের প্রশিক্ষণ কর্মশালা  স্ত্রীকে চাঁদে জমি কিনে উপহার দিলেন স্বামী সাঁতরে মসজিদে যাওয়া সেই ইমাম পেলেন নগদ টাকা ও নৌকা উপহার নাটোরে দেশীয় অস্ত্রসহ চারজন আটক

গোপালগঞ্জে পরিবার পরিচিতি কার্ডের উপকারিতা নিয়ে জেলা প্রশাসকের সাংবাদ সম্মেলন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ৪৮ ৫০০০ বার পড়া হয়েছে

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জঃ
গোপালগঞ্জে পরিবার পরিচিতি কার্ডে সফলতা নিয়ে সংবাদ সম্মেলন করেছেন জেলা প্রসাশক শাহিদা সুলতানা। এই পরিবার পরিচিতি কার্ডের কাজের উপর জনপ্রশাসন পদক পেয়েছেন জেলা প্রসাশক শাহিদা সুলতানা।
বুধবার জেলা প্রসাশকের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন করেন তিনি।
সংবাদ সম্মেলনে জেলা প্রসাশক শাহিদা সুলতানা বলেন, গোপালগঞ্জে পরিবার পরিচিত কার্ডের মাধ্যমে সরকারী সহয়তা ব্যবস্থপনায় ডিজিটাল পদ্ধতি বয়ে এনেছে। পরিবার পরিচিতি কার্ডের মাধ্যমে জেলার জনসংখ্যা ও পরিবারের সংখ্যা নির্নয় করে এই পরিবার পরিচিতি কার্ড। এই কার্ডকে অতি দরিদ্র, দরিদ্র, নি¤œ মধ্যবিত্ত, মধ্যবিত্ত ও উচ্চবিত্ত এই পাঁচ ভাগে ভাগ করা হয়েছে। ফলে সরকারী সহয়তা প্রকৃতি দরিদ্রদের ঘরে ঘরে পৌছে দিয়েছে জেলা প্রসাশন।
তিনি আরও বলেন, প্রতিটি পরিবারের প্রধান নাম, ঠিকানা, এনআইডি ও মোবাইল নাম্বার দেওয়া আছে এই কার্ডে। এগুলো যে কোন একটি ব্যবহার করেই ডাটাবেজ থেকে ওই পরিবারের বিস্তারিত তথ্যসহ পরিবারের সদস্য সংখ্যা, তাদের পরিচয়, এনআইডি নম্বর, কোন প্রকার ভাতা পায় কিনা, পারিবারিক আর্থিক অবস্থার ধরন ও পেশা প্রভৃতি তথ্য পাওয়া যাবে। ওয়েব অ্যাপ্লিকেশনের মাধ্যমে যে কোন তথ্য যে কোন জায়গায় অবস্থান করেই ডাটাবেজ অন্তর্ভুক্ত করা সম্ভব। এর মাধ্যমে কোন তথ্য অসম্পূর্ন থাকলে তা ডিজিটাল উপায়ে সম্পূর্ণ করা হচ্ছে।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: ইলিয়াছুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: উসমান গনিসসহ জেলার কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শিক্ষা টিভি লাইভ এর সংবাদ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত