1. shikhatvlive@gmail.com : Shikha TV Live :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০২:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এমপিওভুক্ত শিক্ষক মোকাররম হোসেন এর আবেগঘন খোলা চিঠি ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে স্ত্রীর মর্যাদা পেতে ১৪ দিন ধরে শ্বশুরবাড়িতে মেয়েটির অবস্থান । অবশেষে মাদরাসার গ্রন্থাগারিকরাও শিক্ষক মর্যাদা পেলেন মানবিক ইউএনওঃ দন্ডের পরিবর্তে দিলেন খাদ্য সহায়তা গোপালগঞ্জে সাংবাদিকদের ঈদ উপহার দিলেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা করোনায় দেশে ২২৮ জনের মৃত্যু! মৌলভীবাজারের সুমারাই মনুনদীর পাড় থেকে যুবকের লাশ উদ্ধার। পদ্মায় নৌকা ডুবে মোটরসাইকেল হারালেন রাজিব সিরিজ জয়ে ১৯৪ রান করতে হবে টাইগারদের পদ্মা সেতুর পিলারে ধাক্কা: ফেরির ২ চালককে দায়ী করে পদ্মা ৯৪ বছর বয়সে বিয়ের গাউনে স্বপ্নপূরণ

শতভাগ উৎসব ভাতা না দেয়ায় মাদ্রাসা জেনারেল শিক্ষকদের ক্ষোভ প্রকাশ।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ৩৩ ৫০০০ বার পড়া হয়েছে

 

 

বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশন এর সভাপতি জহির উদ্দিন হাওলাদারের সভাপতিত্বে  সোমবার (১২ জুলাই ২০২১ খ্রিঃ) সকাল ১০টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের মহাসচিব মোহাম্মদ দেলোয়ার হোসেনের সঞ্চালনায় সভায় নেতৃবৃন্দ শিক্ষক- কর্মচারীদেরকে সরকারী নিয়মে বাড়িভাড়া, উৎসব ভাতা, চিকিৎসা ভাতা প্রদান ও শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবী জানান এবং একটি নীতিমালা প্রণয়নের মাধ্যমে বদলি প্রথা চালু করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। এছাড়া নেতৃবৃন্দ জ্যেষ্ঠ প্রভাষক পদ বিলুপ্ত, সিনিয়র শিক্ষক পদ সৃষ্টি ও মাদরাসার প্রশাসনিক পদে জেনারেল শিক্ষক নিয়োগের জোর দাবী জানান।

এ সময় সংগঠনের সভাপতি জহির উদ্দিন হাওলাদার জানান,বর্তমান শিক্ষা বান্ধব সরকার এমপিওভূক্ত শিক্ষক-কর্মচারীদেরকে জাতীয় বেতন স্কেলের অন্তর্ভূক্ত করেছেন, ৫% ইনক্রিমেন্ট দিয়েছেন, ২০% বৈশাখী ভাতা দিয়েছেন, প্রায় ছয় শতাধিক স্কুল/কলেজ জাতীয়করণ করেছেন এবং ২০১৯-২০ অর্থ বছরে ২৭৩০টি নতুন প্রতিষ্ঠান এমপিওভূক্ত করেছেন। এছাড়া (কোভিড-১৯) করোনা দূর্যোগে নন-এমপিও শিক্ষক-কর্মচারীকে বিশেষ অনুদান দেওয়ার ব্যবস্থা করেছেন। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

এছাড়া তিনি আসন্ন ঈদ- উল- আযহায় শতভাগ উৎসব ভাতা না দেয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন ২০০৪ খ্রিস্টাব্দে শিক্ষকদেরকে ২৫% ও কর্মচারীদেরকে ৫০% উৎসব ভাতা দেয়ার নিয়ম চালু হওয়ার পর ১৭ বছর পার হলেও খন্ডিত উৎসব ভাতার পরিবর্তন হয়নি। এটি শিক্ষক সমাজের জন্য অত্যন্ত লজ্জার এবং দুঃখজনক ঘটনা। অনতিবিলম্বে শিক্ষক- কর্মচারীদেরকে শতভাগ উৎসব ভাতা দেয়ার জোর দাবীও জানান তিনি।

এছাড়া তিনি স্কুল- কলেজের এমপিও নীতিমালার সাথে সামঞ্জস্য রেখে মাদ্রাসার এমপিও নীতিমালা সংশোধনের জন্য সরকারের প্রতি অনুরোধ জানান এবং শিক্ষকদের সকল যৌক্তিক দাবী পূরনে মাননীয় শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। পরিশেষে তিনি বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে সবাইকে স্বাস্থ্যবিধি ও সরকারি বিধিনিষেধ মেনে চলার অনুরোধ জানান।

আলোচনা শেষে করোনায় মৃত্যুবরণকারী শিক্ষক-কর্মচারীদের রুহের মাগফিরাত কামনা করে এবং করোনা আক্রান্তদের সুস্থতা কামনা করে দোয়া করা হয়। মোনাজাত পরিচালনা করেন সংগঠনের সহ সভাপতি উপাধ্যক্ষ মুহা. জোহরুল ইসলাম।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ ফজলুল বারী বেলাল, ড. মোঃ মোখলেছুর রহমান, মোঃ শহিদুল ইসলাম, সহ-সভাপতি ড. মু. জাকির হোসেন, মোঃ আমির উদ্দিন, মোঃ হোসনি মোবারক,হুমায়ুন তালুকদার, সিনিয়র যুগ্ম মহাসচিব মোঃ ওয়ালিদ হোসেন, যুগ্ম মহাসচিব মোঃ আতাউর রহমান, মোঃ মোস্তাফিজুর রহমান, মাসুদা সুলতানা, মোঃ গোলাম মোস্তফা, সিনিয়র সাংগঠনিক সম্পাদক মোঃ শফিউল আজম, সাংগঠনিক সম্পাদক মোঃ আমজাদ হোসেন, মোঃ রেজাউল করিম, মোঃ আল-আমিন সরকার, নুরুল আমিন শিশির, অর্থ-সম্পাদক খোরশেদ কবির মাসুদ, দপ্তর সম্পাদক আরিফ ইমাম, আন্তর্জাতিক সম্পাদক মোঃ নেকবর হোসেন, প্রচার সম্পাদক মোহাম্মদ আলী মন্ডল, গণ সংযোগ সম্পাদক মোঃ আব্দুল জলিল, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোঃ আব্দুল মালেক, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ মোস্তাক আহমেদ, মোঃ আব্দুর রাজ্জাক, নাহিদা পারভিন, বাবু রজত কান্তি দাস, মাসুদ রানা, জাকির হোসেন, ক্রীড়া সম্পাদক মোঃ মজিবুর রহমান সহ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দ।

শিক্ষা টিভি লাইভ এর সংবাদ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত