1. shikhatvlive@gmail.com : Shikha TV Live :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ১১:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এমপিওভুক্ত শিক্ষক মোকাররম হোসেন এর আবেগঘন খোলা চিঠি ধর্মীয় অনুভূতিতে আঘাত, ঢাবি অধ্যাপকের বিরুদ্ধে মামলা বগুড়ায় ‘বঙ্গবন্ধু মাচাং’ উদ্বোধন করায় যুবলীগ নেতা বহিষ্কার গফরগাঁওয়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে তবে নেই কোন সচেতনতা। মেয়াদ শেষে অব্যবহৃত ডাটা ব্যবহারকারীকে ফেরত দিতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এর নির্দেশ শিক্ষক-শিক্ষার্থীদের টিকা নিতে উদ্বুদ্ধকরণে নির্দেশনা বাংলাদেশ সফর স্থগিত করল ইংল্যান্ড ঠাকুরগাঁওয়ে ৩ কেজি গাঁজা উদ্ধার ও ১ জনকে আটক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২ মাস বিনাশ্রমে কারাদণ্ড প্রদান করেন । ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে মসজিদ উন্নয়নের জন্য ৫০ (পঞ্চাশ হাজার)টাকা অনুদান দিলেন — এমপি পুত্র মাজহারুল ইসলাম সুজন । নাটোর লালপুরে লকডাউনের ১১তম দিনে ৪ ব্যাক্তিকে জরিমানা বানিয়াচংয় প্রত্নতত্ত্ব সম্পদে ভরপুর, তবে নেই কোন রক্ষণাবেক্ষণ।।

মসজিদে ৫ মাসের চাঁদা বাকি থাকায় কবরস্থানে মরদেহ দাফন করতে সভাপতির বাধা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ৩৫ ৫০০০ বার পড়া হয়েছে

 

মসজিদের পাঁচ মাসের মাসিক চাঁদা বকেয়া থাকায় সামাজিক কবরস্থানে লা’শ দা’ফন করতে দেয়নি মসজিদ কমিটির সভাপতি মোঃ আক্কাস আলী (৩৫)। এমন কি মৃত ব্যক্তির লা’শ বহন করতে মসজিদের খাটিয়া নেয়া হলে তা কেড়ে নিয়ে আসেন।

পরে নিরুপায় হয়ে মৃতের পরিবার রাস্তার পাশে অন্যের জায়গায় জন্ডিস আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তি মোঃ ইরফান উদ্দিনের (৩০) লা’শ দা’ফন করেন। এমনকি মসজিদের ইমামকেও মৃতের জানাযা নামাজের ইমামতি করতে বাঁধা দেয়া হয় এবং মৃত ব্যক্তির নামে মসজিদের মাইকে মাইকিং পর্যন্ত করতে দেয়া হয়নি।

বলছিলাম বান্দরবানের লামা উপজে’লার ফাঁ’সিয়াখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইয়াংছা বদুরঝিরি এলাকার একটি ঘটনা। বদুরঝিরি এলাকার মসজিদের সভাপতি মোঃ আক্কাস আলী এই অমা’নুষিক কাজটি করে। সে বদুরঝিরি এলাকার নুরুল আলমের ছেলে। বুধবার (৭ জুলাই) সকাল ৯টায় এই ঘটনা ঘটে। বিষয়টি জানাজানি হলে এলাকা সহ আশপাশের এলাকায় নিন্দার ঝড় ওঠে। স্থানীয়রা অনতিবিলম্বে মোঃ আক্কাস আলীকে আইনের আওতায় আনার অনুরোধ করেন।

জানা যায়, বদুরঝিরি এলাকার মোঃ আকবর এর ছেলে মোঃ ইরফান উদ্দিন জন্ডিসে আক্রান্ত হয়ে মঙ্গলবার দুপুরে পার্শ্ববর্তী চকরিয়া হাসপা’তালে ভর্তি হয়। সেখানে তার স্বাস্থ্যের অবস্থার অবনতি হলে তাকে কক্সবাজার জে’লা হাসপা’তালে রেফার করা হয়। কক্সবাজার জে’লা সদর হাসপা’তালে মঙ্গলবার দিনগত রাত ৯টায় তার মৃত্যু হয়। পরে মৃতের পরিবার রাতেই তার লা’শ নিজ বাড়িতে নিয়ে আসেন।

ইরফান উদ্দিনের শশুড় কবির আহাম্ম’দ বলেন, খাটিয়া নেয়া ও সামাজিক কবরস্থানে লা’শ দা’ফনের অনুমতি নিতে আমরা কয়েকজন রাত ১টায় মসজিদের সভাপতি মোঃ আক্কাস আলীর বাড়িতে যাই। অনেক ডাকাডাকি করলেও তিনি ঘু’ম থেকে উঠেনি। আমরা রাতেই লা’শের গোসল ও লা’শ বহনের জন্য বদুরঝিরি মসজিদের লা’শবাহী খাটিয়াটি ইমামের অনুমতিতে নিয়ে আসি।

বুধবার (৭ জুলাই) সকালে আক্কাস আলী বাড়িতে লোক পাঠিয়ে খাটিয়াটি নিয়ে যায় এবং বলে দেয় সামাজিক কবরস্থানে ইরফান উদ্দিনের লা’শ দা’ফন করা যাবে না। কারণ তার মসজিদের চাঁদা বকেয়া আছে। পরে ইয়াংছা জামে মসজিদের খাটিয়া এনে লা’শ বহন করে নিয়ে রাস্তার পাশে অন্যের পারিবারিক কবরস্থানে লা’শ দা’ফন করি।

এ বিষয়ে বদুরঝিরি মসজিদের সভাপতি আক্কাস আলী জানান, দুই বছর আগে ইরফান ও তার শশুরকে সমাজ থেকে বের করে দেয়া হয়েছে। তারা সমাজের কোন ধরনের চাঁদা দেয়নি। এই কারনে আক্কাস আলীকে সমাজের কবরস্থানে দা’ফন করতে দেয়নি। তবে তার বক্তব্য সত্য নয় বলে জানায় মসজিদের অন্যান্য মুসল্লীরা।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, ইরফান উদ্দিন খুব ভালো ও ভদ্র ছেলে ছিল। তার থেকে চাঁদা এত পাবেনা। আর যদিও মসজিদের চাঁদা বকেয়া থাকে সেইটা পরে দেখা যেত। আগে লা’শ দা’ফন করতে দেয়া দরকার ছিল। সমাজের সকল জনগণ এমন ঘটনাকে নিন্দা জানিয়েছেন।

এদিকে এলাকার যুব সমাজ ও মৃত ব্যক্তি ইরফান উদ্দিনের শশুড় কবির আহাম্ম’দ বিষয়টি ইয়াংছা আর্মি ক্যাম্প কমান্ডারকে জানালে বিষয়টি সমাধানে ‘বিকাল ৫টায় বসার কথা ছিল। ‘বিকাল ৫টায় ৭নং ওয়ার্ড এর মেম্বার কামাল উদ্দিন সহ সম্মানিত ব্যক্তিবর্গ উপস্থিত হলেও মসজিদ সভাপতি আক্কাস আলী উপস্থিত হয়নি। তাকে একাধিকবার কল করার পরেও সে ক্যাম্পে আসেনি।

ওয়ার্ড মেম্বার কামাল উদ্দিন বলেন, আগামী শুক্রবার জুমার নামাজের পর ইয়াংছা বদুরঝিরি মসজিদে সবাইকে নিয়ে বসে সমস্যাটির সমাধান করা হবে। সমাজে বিষয়টি সমাধান না হলে লামা থানার কাছে হস্তান্তর করা হবে

শিক্ষা টিভি লাইভ এর সংবাদ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত