1. shikhatvlive@gmail.com : Shikha TV Live :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১২:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এমপিওভুক্ত শিক্ষক মোকাররম হোসেন এর আবেগঘন খোলা চিঠি ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে স্ত্রীর মর্যাদা পেতে ১৪ দিন ধরে শ্বশুরবাড়িতে মেয়েটির অবস্থান । অবশেষে মাদরাসার গ্রন্থাগারিকরাও শিক্ষক মর্যাদা পেলেন মানবিক ইউএনওঃ দন্ডের পরিবর্তে দিলেন খাদ্য সহায়তা গোপালগঞ্জে সাংবাদিকদের ঈদ উপহার দিলেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা করোনায় দেশে ২২৮ জনের মৃত্যু! মৌলভীবাজারের সুমারাই মনুনদীর পাড় থেকে যুবকের লাশ উদ্ধার। পদ্মায় নৌকা ডুবে মোটরসাইকেল হারালেন রাজিব সিরিজ জয়ে ১৯৪ রান করতে হবে টাইগারদের পদ্মা সেতুর পিলারে ধাক্কা: ফেরির ২ চালককে দায়ী করে পদ্মা ৯৪ বছর বয়সে বিয়ের গাউনে স্বপ্নপূরণ

টুঙ্গিপাড়া থানায় নতুন-পুরাতন কোন মামলা নেই !

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ৩৭ ৫০০০ বার পড়া হয়েছে

 

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় থানায় নতুন-পুরাতন মামলা নিষ্পত্তি শেষে বর্তমানে মামলার সংখ্যা শূন্যের কোঠায়। পুরাতন রুজুকৃত মামলার চুড়ান্ত প্রতিবেদন জমা দিয়েছে পুলিশ। গত এক বছরে এ সাফল্য অর্জন করেছে টুঙ্গিপাড়া থানা পুলিশ। এমনই জানিয়েছেন টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম নাসিম।

তিনি আরো জানিয়েছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মভ‚মি টুঙ্গিপাড়া উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের দিক নির্দেশনা ও গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা সার্বিক তত্ত¡াবধানে এবং সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল আলমের সহযোগিতায় টুঙ্গিপাড়া থানার পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় রুজুকৃত সকল মামলাসম‚হ নিষ্পত্তি করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে টুঙ্গিপাড়া থানা। কোথাও কোন প্রকার বড় ধরনের দাঙ্গা-হাঙ্গামা বা মারামারির সংবাদ নেই। কোন ধরনের গোলযোগের সংবাদ পাওয়া মাত্রই গোপালগঞ্জের পুলিশ সুপারের সরাসরি তত্ত¡াবধানে টুঙ্গিপাড়া থানার চৌকস পুলিশ সদস্যরা ঝাঁপিয়ে পড়েন। ফলে গোলযোগ বড় আকার ধারন করতে পারে না। এতে থানায় কোন মামলাও হয়না। এ সাফল্যের জন্য থানার অফিসার ও ফোর্সদের ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে এধারা অব্যাহত রাখতে সচেষ্ট থাকবে বলেও জানান তিনি।

উপজেলার পাটগাতী বাজার জামে মসজিদের মুফতি মারফুত, গওহরডাঙ্গা গ্রামের চৌড়ঙ্গি জামে মসজিদের ইমাম মাওলানা খালিদ হোসেন, শ্রীরামকান্দি গ্রামের বাগেরবাড়ি জামে মসজিদের ইমাম শেখ তামিমুল ইসলাম নোমান জানান, থানায় মামলা করতে কোন প্রকার টাকা পয়সা খরচ করতে হয় না মর্মে প্রতিটি এলাকার মসজিদ, হাট-বাজার সহ উপজেলার বিভিন্ন গুরুত্বপ‚র্ণ স্থানে টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘোষণা দিয়ে যাচ্ছেন। তাই টাউট ও দালালদের দৌরাত্ত¡ বন্ধ হয়ে গেছে।

তারা আরো জানান, পুলিশের তৎপরতার কারনে এলাকায় চুরি-ডাকাতি, জুয়া খেলার প্রবণতা নেই বললেই চলে। এছাড়া মাদক ব্যবসায়ীরাও এলাকাছাড়া। তাই টুঙ্গিপাড়াবাসী অনেক শান্তিতে আছে বলেও জানান তারা।

টুঙ্গিপাড়া থানার উপ-পরিদর্শক মোঃ শাহ আলম বলেন, থানার বর্তমান ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম নাসিম যোগদানের পর থেকে দীর্ঘ দিনের মুলতবি মামলাসহ রুজুকৃত সকল মামলা নিষ্পত্তি শেষে থানায় মামলার সংখ্যা শ‚ন্যের কোঠায়। জুয়া খেলার প্রবনতা থাকলেও লাগাতার পুলিশি অভিযানে তা লন্ডভন্ড হয়ে যায়। এছাড়া পুলিশি চাপে মাদক ব্যবসায়ীরাও এলাকা থেকে বিতাড়িত। এছাড়া থানায় দীর্ঘদিনের পুরাতন মুলতবি গ্রেফতারী পরোয়ানার সংখ্যাও অনেকাংশে কমে গেছে। নতুন করে আর কোন মামলাও হয়নি।

পাটগাতী গ্রামের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম বলেন, টুঙ্গিপাড়া থানায় কোন মামলা নেই এটা খুব ভালো দিক। অনেক সময় মামলা মোকদ্দমা সুফল বয়ে আনে না। এতে সময় ও অর্থ দুটোই অপচয় হয়। মামলা না করে যদি পুলিশের সহযোগিতায় ভুক্তভোগী সঠিক বিচার পায় সেটা সবার জন্যই মঙ্গল হবে।

শিক্ষা টিভি লাইভ এর সংবাদ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত