1. shikhatvlive@gmail.com : Shikha TV Live :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৩:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এমপিওভুক্ত শিক্ষক মোকাররম হোসেন এর আবেগঘন খোলা চিঠি ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে স্ত্রীর মর্যাদা পেতে ১৪ দিন ধরে শ্বশুরবাড়িতে মেয়েটির অবস্থান । অবশেষে মাদরাসার গ্রন্থাগারিকরাও শিক্ষক মর্যাদা পেলেন মানবিক ইউএনওঃ দন্ডের পরিবর্তে দিলেন খাদ্য সহায়তা গোপালগঞ্জে সাংবাদিকদের ঈদ উপহার দিলেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা করোনায় দেশে ২২৮ জনের মৃত্যু! মৌলভীবাজারের সুমারাই মনুনদীর পাড় থেকে যুবকের লাশ উদ্ধার। পদ্মায় নৌকা ডুবে মোটরসাইকেল হারালেন রাজিব সিরিজ জয়ে ১৯৪ রান করতে হবে টাইগারদের পদ্মা সেতুর পিলারে ধাক্কা: ফেরির ২ চালককে দায়ী করে পদ্মা ৯৪ বছর বয়সে বিয়ের গাউনে স্বপ্নপূরণ

মামলা করতে লাগবে জাতীয় পরিচয়পত্র

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১৪ জুন, ২০২১
  • ৪৭ ৫০০০ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক
দেশের কোনো আদালতে বা থানায় মামলা বা অভিযোগ দাখিল করতে হলে বাদীর জাতীয় পরিচয়পত্রের অনুলিপি দাখিল করা বাধ্যতামূলক বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। বিভিন্ন স্থানে অসংখ্য ভুয়া মামলা হওয়ার কারণে এ আদেশ দিয়েছেন হাইকোর্ট। এদিকে রাজধানীর শান্তিবাগের বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে দেশের বিভিন্ন এলাকায় দাখিল করা ৪৯টি মামলার বাদীকে খুঁজে বের করতে সিআইডিকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ ছাড়া ওই ৪৯টি মামলার বৃত্তান্ত নিয়ে ৬০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

 

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ গতকাল সোমবার এ আদেশ দিয়েছেন। অন্তর্বর্তীকালীন নির্দেশনার পাশাপাশি রুল জারি করা হয়েছে। স্বরাষ্ট্রসচিব, পুলিশের আইজি, সিআইডি ও এসবির অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক, র‌্যাব মহাপরিচালক, ঢাকার পুলিশ কমিশনারসহ ৪০ জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে। একরামুল আহসান কাঞ্চনের করা এক রিট আবেদনে এই আদেশ দেওয়া হয়েছে। রিট আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও অ্যাডভোকেট এমাদুল হক বসির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।
ঢাকার শান্তিবাগ এলাকার বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় নারী নির্যাতন, ধর্ষণ, চুরি, ডাকাতি, মানবপাচারসহ বিভিন্ন অভিযোগে ৪৯টি মামলা করা হয়। কিন্তু একটিও মামলার বাদী খুঁজে পাওয়া যায়নি—এই বিবেচনায় একরামুল আহসান কাঞ্চনকে ৩৬টি মামলায় নিম্ন আদালত থেকেই খালাস দেওয়া হয়েছে। ১৩টি মামলা এখনো বিচারাধীন। তবে এসব মামলায় তিনি জামিন পেয়েছেন। সব মিলে ওই সব মামলায় এক হাজার ৪৬৫ দিন কারাভোগ করেছেন একরামুল আহসান কাঞ্চন। এ কারণে তাঁর বিরুদ্ধে করা সব মামলায়ই গায়েবি ও ভুয়া দাবি করে রিট আবেদন করা হয়। রিট আবেদনে কাঞ্চনের বিরুদ্ধে যারা মামলার বাদী তাদের খুঁজে বের করা এবং ক্ষতিপূরণ চাওয়া হয়। গতকাল এই রিট আবেদনের ওপর শুনানি শেষে আদেশ দেওয়া হয়।

শিক্ষা টিভি লাইভ এর সংবাদ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত