1. shikhatvlive@gmail.com : Shikha TV Live :
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৪:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এমপিওভুক্ত শিক্ষক মোকাররম হোসেন এর আবেগঘন খোলা চিঠি নায়িকা পরীমণি ও প্রযোজক রাজসহ ৪ জনকে গ্রেফতার দেখিয়েছে র‍্যাব মৌ-পিয়াসার প্রধান সমন্বয়কের বিরুদ্ধে ৫ মামলা, রিমান্ড আবেদন বিশ্বের সবচেয়ে উঁচুতে রাস্তা বানিয়ে ভারতের রেকর্ড দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালনের নির্দেশ কয়রায় হরিণের মাংসসহ হরিণ শিকারী আটক। আবারও  শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের জন্য বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে NTRCA পরীমনির অন্ধকার জগত নিয়ে যা জানা গেল শিল্পকারখানা খোলা, অভ্যন্তরীণ রুটে চলবে বিমান কোটালিপাড়ায় অবৈধভাবে বালু উত্তোলনে হুমকির মুখে ফসলি জমি, রাস্তাঘাট ও বসত বাড়ি বিধিনিষেধ থাকলেও শুক্রবার থেকে চলবে বিমান

অশ্রুসিক্ত নয়নে কানাডার নিহত মুসলিম পরিবারকে বিদায়

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১৩ জুন, ২০২১
  • ৪৮ ৫০০০ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক
কানাডার নিহত মুসলিম পরিবারের চার সদস্যের জানাজার নামাজ সম্পন্ন হয়েছে। এ সময় নিহতদের শেষ বিদায় জানাতে অশ্রুসিক্ত নয়নে অসংখ্য মানুষ উপস্থিত হন। গতকাল শনিবার (১২ জুন) বিকেলে লন্ডনের অন্টারিওতে ইসলামিক সেন্টার অফ সাউথওয়েস্ট-এ নিহতদের জানাজা সম্পন্ন হয়।

 

নিহতদের মরদেহ কানাডার জাতীয় পতাকায় আবৃত রাখা হয়। জানাজার অনুষ্ঠানে দেশটির সরকারি-বেসরকারি বিভিন্ন শ্রেণির মানুষ উপস্থিত হয়ে নিহতের প্রতি গভীর শোক প্রকাশ করেন।
লন্ডনের মেয়র এড হোল্ডার বলেন, ‌‘এটি খুবই হৃদয়বিদারক ঘটনা। একটি পরিবারের তিনটি প্রজন্ম নিমিষেই নিঃশেষ হতে দেখা খুবই কষ্টদায়ক। আমরা এই ঘটনার বোঝার প্রচেষ্টা চালাচ্ছি।’

কানাডায় পাকিস্তানের হাইকমিশনার রাজা বশির তারার বলেন, ‘আজ সবার সঙ্গে পুরো জাতি কাঁধে কাঁধ মিলিয়ে এমন এক সময়ে দাঁড়িয়েছে, যখন একটি সুন্দর পরিবারকে চলে যেতে দেখে আমাদের হৃদয়ে রক্তক্ষরণ করছে।’

এদিকে গতকাল শনিবার হাউস অব কমন্সের অধিবেশনে আগামী জুলাই মাসের শেষ নাগাদ জরুরিভিত্তিতে ইসলাম ফোবিয়া প্রতিরোধে একটি শীর্ষ সম্মেলন আয়োজনের প্রস্তাবে সমর্থন জানিয়েছেন দেশটির এমপিরা। ​এর আগে সংসদীয় অধিবেশনে হত্যার ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ বলে অভিহিত করেছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।
কনজারভেটিভ পার্টির নেতা ইরিন ওটুল এক টুইট বার্তায় প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে কানাডার মুসলিম জনগোষ্ঠীর সমর্থনের জরুরি পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান। এছাড়াও ইসলামের প্রতি ঘৃণা প্রশমিত করতে একটি শীর্ষ সম্মেলন আয়োজন করতে বলেন।

গত রবিবার (৬ জুন) কানাডার অন্টারিও প্রদেশের লন্ডন শহরে ট্রাক চাপা দিয়ে একটি মুসলিম পরিবারের চারজনকে হত্যা করা হয়। পরিবারের ৯ বছরের একটি শিশু গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

হত্যা ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নাথানিয়েল ভেল্টম্যান (২০) নামের এক ব্যক্তিকে পুলিশ আটক করেছে এবং তার বিরুদ্ধে চারটি হত্যা ও একটি হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

সূত্র : রয়টার্স ও টিআরটি ওয়ার্ল্ড

শিক্ষা টিভি লাইভ এর সংবাদ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত