1. admin@www.shikhatvlive.com : Shikha TV Live :
বুধবার, ২৩ জুন ২০২১, ০৩:২৯ অপরাহ্ন

গোপালগঞ্জে ৭ জনের শরীরে ভারতীয় ভেরিয়েন্ট ডেলটার অস্তিত্ব, বিশেষ লকডাউনে ২ গ্রাম

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ৬ জুন, ২০২১
  • ১১৪ বার পড়া হয়েছে

 

গোপালগঞ্জ প্রতিনিধি:
গোপালগঞ্জে ৭ জনের শরীরে করেনা ভাইরাসের ভারতীয় ভেরিয়েন্ট ডেলটার অস্তিত্ব পাওয়া গেছে। এদের বাড়ী কালীভিটা ও তেলিভিটা গ্রামে। এই দুই গ্রামে ৭ দিনের কঠোর লকডাউন জারি করেছেন প্রশাসন। শনিবার (৫ জুন) বিকাল ৬টায় গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, তেলিভিটা গ্রামের ২৫২ জনের নমুনা পরীক্ষার মধ্যে ৫০ জনের করোনা পজেটিভ হয়। এদের ১১ জনের নমুনা জিনোম সিকোয়েন্সিং করতে ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়। এতে ৭ জনের ভারতীয় ভেরিয়েন্ট ডেলটার অস্তিত্ব মেলে। তিনি আরো জানান, এখানে ৯ দিনের লকডাউন শেষ হলে আবারো ৭ দিনের লকডাউন দেওয়া হয়েছে। গ্রাম দুটিতে প্রশাসনের বিশেষ নজরদারীতে থাকবে। ওই এলাকায় ১০ জন ডাক্তারও নিয়োগ দেওয়া হয়েছে। গত ২৭ মে তেলিভিটা গ্রামে ৭দিনের লকডাউন দেওয়া হয়। ৩ জুন লকডাউন আরো ২ দিন বাড়ানো হয়। গেলো ২৪ ঘন্টায় গোপালগঞ্জে নতুন করে আরো ১৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৯৪৩ জন। মারা গেছেন ৪০ জন।
জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানান, তেলিভিটা ও কালীভিটা গ্রামে ভারতীয় ডেলটা ভেরিয়েন্টের অস্তিত্ব পাওয়ার কারনে ওই দুই গ্রামে ৭ দিনের কঠোর লকডাউন চলবে। কেউ যাতে ভিতরে বাইরে প্রবেশ করতে না পারে তার ব্যবস্থা নেওয়া হয়েছে। দেখভালের জন্য প্রশাসন কাজ করবেন।
উল্লেখ্য, গত ২৩ মে তেলিভিটা গ্রামের বিভাষ কির্ত্তনীয়া করোনায় মারা যান। মৃত ব্যক্তিরর পরিবার ও লাশ দাফনে অংশ নেওয়া ২৫২ জনের নমুনা পরীক্ষায় ৫০ জনের করোনা পজেটিভ ধরা পড়ে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত